ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম চিড়িয়াখানায় নবনির্মিত জলহস্তী ও কুমিরের খাঁচা উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
চট্টগ্রাম চিড়িয়াখানায় নবনির্মিত জলহস্তী ও কুমিরের খাঁচা উদ্বোধন ...

চট্টগ্রাম: চট্টগ্রাম চিড়িয়াখানায় নবনির্মিত জলহস্তী ও কুমিরের খাঁচার উদ্বোধন করা হয়েছে।  

সোমবার ( ২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় খাঁচা দুটির উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক ও চিড়িয়াখানা নির্বাহী কমিটির সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও চিড়িয়াখানা নির্বাহী কমিটির সহ-সভাপতি রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদি উর রহিম জাদিদ, কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক, চট্টগ্রাম চিড়িয়াখানার প্রতিষ্ঠাতা সদস্য ও রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার চৌধুরী বাবুল, স্টাফ অফিসার টু ডিসি প্লাবন কুমার বিশ্বাস, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত, চিড়িয়াখানার কিউরেটর শাহাদাত হোসেন শুভসহ প্রমুখ।  

জলহস্তী ও কুমিরের খাঁচা উদ্বোধনকালে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান উপস্থিত সাংবাদিকদের বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে আরও একটি জলহস্তী চিড়িয়াখানায় আসার কথা রয়েছে।

 এছাড়া কিছুদিনের মধ্যেই জিরাফ ও আমেরিকান ফ্ল্যামিঙ্গো শীঘ্রই এ চিড়িয়াখানায় সংযুক্ত হবে। চট্টগ্রাম চিড়িয়াখানাকে আরও আধুনিকায়নের মাধ্যমে দেশের শ্রেষ্ঠ চিড়িয়াখানায় রূপান্তরে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এটির আয়তন আরো বৃদ্ধি করাসহ পাশ্ববর্তী খাস জায়গায় একটি এভিয়ারী পার্ক করার পরিকল্পনাও রয়েছে।  

তিনি আরও বলেন, সাপ্তাহিক ছুটির দিন অর্থ্যাৎ প্রতি শুক্র ও শনিবার শিক্ষার্থী-অভিভাবকসহ প্রায় ১০ হাজার লোক ও রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৫ দিনে বিনোদনের জন্য আরও ১০ হাজার লোক এ চিড়িয়াখানায় আসে। আমরা এ চিড়িয়াখানাকে বাংলাদেশে সর্ববৃহৎ বিনোদন স্পট হিসেবে পরিচতি লাভ করাতে চাই। এ জন্য সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।