ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদক মামলায় ৫ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
মাদক মামলায় ৫ বছরের কারাদণ্ড প্রতীকী ছবি।

চট্টগ্রাম: নগরের আকবরশাহ থানার ইয়াবা উদ্ধারের মামলায় একজনকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আলতাজ মিয়া প্রকাশ পুতিয়া কক্সবাজার জেলার চকরিয়া থানার খুটাখালী এলাকার পূর্ব দরগাহ পাড়ার মৃত মমতাজ আহম্মদের ছেলে।

মঙ্গলবার (৩ অক্টোবর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।  

মামলার নথি থেকে জানা যায়,  ২০১৬ সালের ২১ নভেম্বর নগরের আকবরশাহ থানার সিটি গেট এলাকায় আলমাস সিএনজি ফিলিং স্টেশনের সামনে পুলিশের চেকপোস্টের বিপরীতে দ্রুত পায়ে হেঁটে যাওয়ার সময় সন্দেহ হলে পুলিশ আলতাজ মিয়াকে আটক করে।

এ সময় তল্লাশি করে ৮৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন আকবরশাহ থানার উপপরিদর্শক এসআই জসীম উদ্দীন বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৪ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।  ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর আসামির  বিরুদ্ধে  অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।  

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বাংলানিউজকে বলেন, ছয়জনের সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলা অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আলতাজ মিয়াকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস সশ্রম কারাদণ্ড দিয়েছেন। আলতাজ মিয়া জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মামলা পরিচালনায় পিপিকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।