ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তেলের ট্যাংকে সোয়া লাখ ইয়াবা, গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
তেলের ট্যাংকে সোয়া লাখ ইয়াবা, গ্রেফতার ৩

চট্টগ্রাম: সীতাকুণ্ড থানার কুমিরা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালিয়ে ১ লাখ ১৪ হাজার পিস ইয়াবাসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে।

 

বুধবার (৪ অক্টোবর) ভোরে কাজীপাড়া ফিলিং স্টেশনের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কক্সবাজার জেলার টেকনাফ থানার হাতিয়া ঘোনা এলাকার মো. আজিজুর রহমানের ছেলে মো. মহিবুল্লাহ (২৪), কর্ণফুলী থানার আজিমপাড়া এলাকার মো. জামাল হোসেনের ছেলে মো. ইয়াসিন (১৯) ও বাঁশখালী থানার কোকদন্ডী এলাকার বাচা মিয়ার ছেলে মো. আলম (২১)।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার বাংলানিউজকে বলেন, মাদক ব্যবসায়ীরা টেকনাফ থানার সীমান্তবর্তী এলাকা থেকে একটি ট্রাক যোগে ইয়াবা নিয়ে চট্টগ্রাম হয়ে ঢাকার দিকে যাচ্ছে। এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে বুধবার ভোরে কুমিরা কাজীপাড়া ফিলিং স্টেশনে চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় একটি ট্রাককে থামার সংকেত দিলে ট্রাকটি না থামিয়ে পালানোর চেষ্টাকালে তিনজনকে গ্রেফতার করা হয়। পরে ট্রাকের তেলের ট্যাংকের ভেতর থেকে ৫ শত ৭০টি বায়ুরোধক প্যাকেট থেকে ১ লাখ ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাকটিও জব্দ করা হয়।  

তিনি আরও বলেন, গ্রেফতাররা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন অভিনব পন্থায় ইয়াবা টেকনাফ থানার সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে  চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন জায়গায় পাচার করে আসছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।