ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিদ্যানন্দের শিক্ষা বৃত্তি পেলেন চবির ১২০ শিক্ষার্থী 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
বিদ্যানন্দের শিক্ষা বৃত্তি পেলেন চবির ১২০ শিক্ষার্থী 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১২০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দিয়েছে স্বেচ্ছাসেবী ও দাতব্য সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন।  

বুধবার (৪ অক্টোবর) সকাল ১১টায় সিনেট কনফারেন্স কক্ষে শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি প্রদান করা হয়।

 

চবির বিভিন্ন বিভাগের মোট ১২০ জন শিক্ষার্থীকে এককালীন সহায়তা হিসেবে প্রতিজনকে নগদ চার হাজার ও এক হাজার টাকার শিক্ষা উপকরণ সহ সর্বমোট ছয় লক্ষ টাকার সহায়তা দেওয়া হয়।

বিদ্যানন্দের স্বেচ্ছাসেবক ও ময়মনসিংহ ক্যাডেট কলেজের শিক্ষক নাজমুল হোসেন জুন্নুনের সঞ্চালনায় এবং বোর্ড সদস্য মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে।

এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী, রেজিস্ট্রার, বিদ্যানন্দ ফাউন্ডেশন যাকাত বোর্ডের মেম্বার ড. মোরশেদুল হক, ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ফারুখ আহমেদ প্রমুখ।

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা যেভাবে কাজ করেন সেটি আমাদের সবার জন্য অনুকরণীয়। এ ফাউন্ডেশনের সমাজ সেবা থেকেও আমাদের অনেক কিছু শেখার আছে। এসময় তিনি শিক্ষার্থীদের এসব সামাজিক কার্যক্রম থেকে শিক্ষা নিয়ে দেশের সেবা করার আহ্বান জানান।

প্রতিবছরের মতো ২০২৩ সালেও দেশব্যাপী কয়েক হাজার শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।  

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।