ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযুদ্ধের মৈত্রী রক্ষায় নাগরিক দায়িত্ব রয়েছে: রিয়াজ হায়দার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
মুক্তিযুদ্ধের মৈত্রী রক্ষায় নাগরিক দায়িত্ব রয়েছে: রিয়াজ হায়দার  বক্তব্য দেন সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী।

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধের মৈত্রী রক্ষায় নাগরিক ও সাংগঠনিক দায়িত্ব রয়েছে উল্লেখ করে পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী বলেছেন, বাংলাদেশকে নিয়ে চলমান জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র কোনোভাবেই যাতে মুক্তিযুদ্ধের মৈত্রী, অসাম্প্রদায়িক চেতনায় নেতিবাচক প্রভাব ফেলতে না পারে সেজন্য সব পক্ষের দায়িত্ব আছে।

তিনি শারদীয় দুর্গোৎসবে নগরের বিভিন্ন এলাকার পূজামণ্ডপ পরিদর্শনে সনাতনী সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে একথা বলেন।

 

বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী জেএমসেন হল, চেরাগি পাহাড়, মাদারবাড়ী, পশ্চিম বাকলিয়া ও হালিশহরের বিভিন্ন পুজমণ্ডপ পরিদর্শন করেন।

জেএমসেন হলে নগরের প্রধান পুজোমণ্ডপে মহাঅষ্টমীতে পরিদর্শনকালে উত্তরীয় দিয়ে তাঁকে স্বাগত জানান পূজা পরিষদ নেতারা।

 

এ  সময় উপস্থিত ছিলেন মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি বিমল কান্তি দে, কেন্দ্রীয় জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন তালুকদার, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, সাবেক সাধারণ সম্পাদক অর্পন ব্যানার্জি, সুমন দেবনাথ, চট্টগ্রাম উত্তর জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক বিপ্লব কুমার চৌধুরী, চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক নিখিল কুমার নাথ প্রমুখ।

নাগরিক ও পেশাজীবী সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী পূজা পরিষদ নেতাদের সঙ্গে বেশ কিছু সময় কাটান এবং পূজার্থী ও দর্শনার্থীদের সঙ্গে শুভেচ্ছা  ও মতবিনিময় করেন।  

রিয়াজ হায়দার চৌধুরী বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চট্টগ্রাম মহানগর আয়োজিত জেএমসেন হলের পূজামণ্ডপে বলেন, সনাতন ধর্মাবলম্বীদের ত্যাগ বিসর্জন রয়েছে আমাদের মহান মুক্তিযুদ্ধ থেকে প্রতিটি আন্দোলনে। প্রতিটা অর্জনে। আসন্ন জাতীয় নির্বাচন ঘিরে কোনো পক্ষই যাতে সনাতনী সম্প্রদায়ের ক্ষতিসাধনে সফল না হয়, সে লক্ষ্যে সবার সজাগ অবস্থান দরকার।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।