ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তিন কলেজের সবাই ফেল: কারণ জানতে চাইলো শিক্ষাবোর্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
তিন কলেজের সবাই ফেল: কারণ জানতে চাইলো শিক্ষাবোর্ড ...

চট্টগ্রাম: এইচএসসি ও সমমান পরীক্ষায় ২৭৯ কলেজের মধ্যে শতভাগ পাস করেছে এমন কলেজের সংখ্যা ১২টি। এরমধ্যে তিনটি কলেজ রয়েছে যেখানে একজন শিক্ষার্থীও পাস করেনি।

সেই তিন কলেজ কর্তৃপক্ষের কাছে এর কারণ জানতে চেয়েছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। সাত কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) শতভাগ ফেল করা নগরের চান্দগাঁওয়ের ন্যাশনাল পাবলিক কলেজ, খাগড়াছড়ির মহালছড়ি বৌদ্ধ শিশুঘর স্কুল অ্যান্ড কলেজ ও মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রধানের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দেন শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক জাহেদুল হক।  

চিঠিতে উল্লেখ করা হয়, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় এসব কলেজে শতভাগ শিক্ষার্থী অনুত্তীর্ণ হওয়ায় কেন প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে না- তার ব্যাখ্যা পত্র জারির সাত কর্মদিবসের মধ্যে লিখিতভাবে পাঠাতে হবে।  

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক জাহেদুল হক বাংলানিউজকে বলেন, শতভাগ ফেল করা তিন কলেজ প্রধানের কাছে কেন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে ব্যাখ্যা চাওয়া হয়েছে। সাত কর্মদিবসের মধ্যে তাদেরকে জবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।