ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাসে আগুন দেওয়ার ঘটনায় গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
বাসে আগুন দেওয়ার ঘটনায় গ্রেফতার ৩ ...

চট্টগ্রাম: নগরে বাসে মশাল ছুড়ে আগুন দেওয়ার ঘটনায় খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৩ যুবককে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মহানগর গোয়েন্দা (উত্তর-দক্ষিণ) বিভাগ। তারা হলেন- মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) ও মো. রায়হান (২৪)।

এর আগে রোববার রাতে খুলশী থানার দামপাড়ায় কাউন্টারের সামনে যাত্রী নেওয়ার জন্য অপেক্ষমাণ ঢাকাগামী রিল্যাক্স পরিবহনের একটি বাসে মশাল ছুড়ে আগুন দেওয়া হয়। এতে বাসের চালক তারেক ও সহকারী নাজিম উদ্দিন দগ্ধ হন বলে জানিয়েছে পুলিশ।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) শেখ সাব্বির হোসেন জানান, মিছিল রিল্যাক্স পরিবহনের কাউন্টারের সামনে দিয়ে যাওয়ার সময় হৃদয় তার হাতে থাকা মশাল চালকের আসন লক্ষ্য করে খোলা জানালা দিয়ে ছুড়ে মারে। এতে চালক ও সহকারী দগ্ধ হন। একই সময় নাজির ও রায়হান পাথর ছুড়ে বাসের সামনের কাচ ভাংচুর করে দ্রুত পালিয়ে যায়। সোমবার রাতে খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৩ জন যুবককে গ্রেফতার করা হয়।

উপ পুলিশ কমিশনার (ডিবি) সাদিরা খাতুন জানান, বিএনপির ডাকা চলমান অবরোধের সমর্থনে রোববার রাতে দামপাড়ায় ঝটিকা মশাল মিছিল বের করে ছাত্রদল। মিছিলে গ্রেফতার তিনজনসহ ১০-১২ জন ছিল। চট্টগ্রাম নগর ছাত্রদলের আহবায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানার আহবায়ক নুর আলম সোহাগ ঝটিকা মশাল মিছিলের আয়োজন করে। হৃদয়কে সোহাগ আশ্বাস দিয়েছিল যে, মশাল মিছিল, ভাংচুর-নাশকতা করতে পারলে তাকে খুলশী থানা ছাত্রদলের সহ-সভাপতি করা হবে। এ জন্য ছাত্রদলের সক্রিয় কর্মী হৃদয় তার কয়েকজন সহযোগী নিয়ে মিছিল বের করেছিল।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।