ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাস্টমস ক্লিয়ারেন্স দ্রুততর করার অনুরোধ বিজিএমইএর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
কাস্টমস ক্লিয়ারেন্স দ্রুততর করার অনুরোধ বিজিএমইএর চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনারের সঙ্গে বিজিএমইএ নেতৃবৃন্দ।

চট্টগ্রাম: পোশাক শিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়াতে কাস্টমস সম্পর্কিত প্রক্রিয়াগুলো, বিশেষ করে রপ্তানি-আমদানি পণ্যের ছাড়পত্র দ্রুত দেওয়ার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।  

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে বিজিএমইএর একটি প্রতিনিধিদল চট্টগ্রাম কাস্টমস হাউস কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমানের সঙ্গে সাক্ষাৎকালে এ অনুরোধ জানান।

বিজিএমইএ নেতারা কাস্টমস সংক্রান্ত বিভিন্ন ইস্যু, যেগুলো পোশাক শিল্পের জন্য উদ্বেগের বিষয়, সেগুলো সমাধানের উপায় নিয়ে আলোচনা করেন।  

বৈঠকে উপস্থিত ছিলেন বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, সাবেক পরিচালক অঞ্জন শেখর দাস, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ট্রেড ফেয়ারের চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন এবং বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ইউডি-ওভেন অ্যান্ড নিটের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম।

ফারুক হাসান অত্যন্ত প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে, বিশেষ করে ফ্যাশন শিল্পে প্রতিযোগী সক্ষমতা ধরে রাখতে লিড টাইম কমানোর ওপর গুরুত্বারোপ করেন।

তিনি কাস্টমস হাউসকে নির্বিঘ্ন ও দ্রুততর সেবা নিশ্চিতকরণ, বিশেষ করে রপ্তানি-আমদানি পণ্যের ছাড়পত্র দেওয়ার প্রক্রিয়া দ্রুততর করার জন্য অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। ।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতিতে পোশাক শিল্প যেসব চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে, সে বিষয়গুলোও তুলে ধরেন।  

কাস্টমস কমিশনার বিজিএমইএ নেতাদের উত্থাপিত বিষয়গুলো মনোযোগ সহকারে শুনেন এবং সমাধানে কাস্টমস হাউসের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।