ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আচরণবিধি লঙ্ঘন: ভুল স্বীকার করলেন হুইপ সামশুল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
আচরণবিধি লঙ্ঘন: ভুল স্বীকার করলেন হুইপ সামশুল 

চট্টগ্রাম: নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে জাতীয় পতাকাবাহী গাড়ি ও পুলিশ প্রটোকল নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ায় বিতর্কিত সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী আদালতে হাজির হয়ে ভুল স্বীকার করেছেন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে চন্দনাইশ সিনিয়র সহকারী জজ শেখ মো. মহিবুল্লাহ আদালতে হুইপ সামশুল হক চৌধুরী লিখিত ব্যাখা দেন।

 

গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা সোয়া দুইটার দিকে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পতাকাবাহী গাড়ি ও পুলিশ প্রটোকল নিয়ে এসে মনোনয়নপত্র জমা দেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। এরপর তাকে কারণ দর্শানোর নোটিশ দেন চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান সিনিয়র সহকারী জজ (চন্দনাইশ) শেখ মো. মহিবুল্লাহ।

রোববারের (৩ নভেম্বর) মধ্যে সামশুল হক চৌধুরীকে সশরীর কমিটির কাছে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছিল। কিন্তু তিনি আদালত হাজির না হয়ে সময়ের আবেদন করেন। আদালত শুনানি শেষে সময়ের আবেদন মঞ্জুর করে মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর ২টার মধ্যে সশরীরে আদালতে উপস্থিত হওয়ার জন্য আদেশ দেন।

চন্দনাইশের সিনিয়র সহকারী জজ আদালতের বেঞ্চ সহকারী অনি গুপ্ত বাংলানিউজকে বলেন, সামশুল হক চৌধুরী আদালতে উপস্থিত হয়ে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের কারণ ব্যাখ্যা দিয়েছেন। তিনি আদালতের কাছে ভুল স্বীকার করেছেন। ভবিষ্যতে এরকম আর হবে না বলে অঙ্গীকার করেছেন।  

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।