ঢাকা, বুধবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হেলে পড়া ভবন: জেলা প্রশাসনের তদন্ত কমিটি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
হেলে পড়া ভবন: জেলা প্রশাসনের তদন্ত কমিটি  হেলে পড়া ভবন এলাকা পরিদর্শন করেন চট্টগ্রাম জেলা প্রশাসন প্রতিনিধিরা।

চট্টগ্রাম: নগরের সরাইপাড়া এলাকায় ৩ তলা ভবন হেলে পড়েছে ও দুটি সেমি পাকা ঘর ভেঙেছে। এ ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

 

সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রহমানের নেতৃত্বে পরিদর্শনে যান কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক, সিনিয়র সহকারী কমিশনার জামিউল হিকমা সজীব। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ভবন সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেন।

 

হেলে পড়া ভবনটির পেছনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের খাল খনন প্রকল্পের কাজ সেনাবাহিনী বাস্তবায়ন করছে। সেই খাল খনন করায় ভবনের পিলার দুর্বল হয়ে পড়েছে মর্মে বাসিন্দারা দাবি করেছেন। পাশাপাশি সেমি পাকা দুটি ঘর ভেঙে গেছে। ইতিমধ্যেই ভবন ও সেমি পাকাঘরগুলোর প্রায় ৩০টি পরিবারকে ঝুঁকিপূর্ণ এসব স্থাপনা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে সিএমপির প্রতিনিধি, সিটি করপোরেশনের প্রতিনিধি, সিডিএর প্রতিনিধি, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ফায়ার সার্ভিসের প্রতিনিধি, পিডব্লিউডির প্রতিনিধি রাখা হয়েছে। কমিটি প্রয়োজনে চট্টগ্রাম প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের মতামত নেবে। ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে। ভবন সংশ্লিষ্ট সবার সঙ্গে কমিটির সদস্যরা কথা বলেছেন।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।