ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে জয়িতা পুরস্কার পেলেন চার নারী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
সীতাকুণ্ডে জয়িতা পুরস্কার পেলেন চার নারী

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের উদ্যোগে পালন করা হয়েছে বেগম রোকেয়া দিবস। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পৃথক চারটি ক্যাটাগরিতে চার নারীকে দেওয়া হয় ‘জয়িতা’ পুরস্কার।

 

শনিবার (৯ ডিসেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম।  

অনুষ্ঠানে সফল জননী ক্যাটাগরিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা রিজিয়া বেগম, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্যের ক্যাটাগরিতে সীতাকুণ্ড সরকারি মহিলা কলেজের ইংরেজী বিভাগের প্রধান শামীমা নার্গিস, সমাজ উন্নয়নে সাফল্য অর্জন ক্যাটাগরিতে প্যাসিফিক জিন্সের পরিচালক লুৎমিলা ফরীদ এবং অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য ক্যাটাগরিতে ব্যবসায়ী আয়েশা আক্তার সম্মাননা ও সংবর্ধনা প্রদান করা হয়।

 

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে ও পাতা দে বৃষ্টি ও সিফাত রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী ও যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহ আলম।  

‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ এ স্লোগানকে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, সাবেক সভাপতি এস এম ফোরকান আবু, শেখ সালাউদ্দিন, কামরুল ইসলাম দুলু, সঞ্জয় চৌধুরী, প্যাসিফিক জিন্সের প্রশাসনিক কর্মকর্তা আবেদিন আল মামুন, নন্দন রায় প্রমুখ ।  

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম বলেন, নিজ নিজ ক্ষেত্রে অসামাণ্য অবদান রেখে সমাজ ও নিজের জীবনে ইতিবাচক পরিবর্তন করেছেন চার জয়িতা। তাদের এসব কর্মকাণ্ড পর্যবেক্ষণ শেষে আমরা তাদের ২০২২-২৩ সালের শ্রেষ্ঠ জয়িতা ঘোষণা করেছি। আমরা বিশ্বাস করি, তাদের সংগ্রামী জীবন অন্য অনেক নারীর জন্য প্রেরণা হয়ে উঠবে।

বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর বলেন, জীবনের বাধা-বিপত্তি ঠেলে মনোবল নিয়ে কাজ করলে সফলতা আসবেই। তিনি বলেন, সমাজের অবহেলিত নারীদের ভাগ্যোন্নয়নে অন্য নারীরাও এগিয়ে আসলে সমাজ অনেক বেশি বাসযোগ্য হবে।  

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।