ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাস্থ্য কমপ্লেক্সে হাজির এমপি, তখনও আসেননি ডাক্তার-নার্স

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
স্বাস্থ্য কমপ্লেক্সে হাজির এমপি, তখনও আসেননি ডাক্তার-নার্স

চট্টগ্রাম: মঙ্গলবার সকাল সাড়ে আটটা। তখনও বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেননি কোন ডাক্তার-নার্স।

হঠাৎ সেখানে হাজির হয়েছেন এমপি মু‌জিবুর রহমান।  

এসে দেখেন জরুরি বিভাগে একজন চি‌কিৎসক ছাড়া কেউ উপ‌স্থিত হননি।

এ সময় তি‌নি ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরে দেখেন এবং রোগীদের সঙ্গে কথা বলেন। পরে দীর্ঘ সময় আগত ডাক্তারদের সঙ্গে কথা বলে চি‌কিৎসার মান বাড়ানোর তা‌গিদ দেন।

শপথ গ্রহণের পর প্রথমবার বাঁশখালী গিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, দুটি মাধ্যমিক ও দুটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন নবনির্বাচিত সংসদ সদস্য মুজিবুর রহমান।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় হাসপাতালে ঢোকেন সংসদ সদস্য।  রোস্টার অনুযায়ী ১২জন চিকিৎসক কর্মরত ছিলেন। এমনকি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার নিজেও অনুপস্থিতি ছিলেন। তবে ৯টার দিকে একে একে দায়িত্বরত চিকিৎসকরা হাসপাতালে আসতে থাকেন।

সংসদ সদস্য হাসপাতাল পরিদর্শনকালে অপরিষ্কার অব্যবস্থাপনা দেখে ক্ষুব্ধ ও হতবাক হন। তিনি হাসপাতালের ওয়ার্ডে থাকা অপরিচ্ছন্ন টয়লেট, বেড ও বেডশিট পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশনা দেন। এ সময় অনেক রোগী হাসপাতালে চিকিৎসা সেবা নিতে উপস্থিত থাকলেও চিকিৎসক ও স্টাফ না থাকায় চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হন। কয়েকজন রোগী সংসদ সদস্যকে কাছে পেয়ে নিজেদের অভিযোগও তুলে ধরেন। সংসদ সদস্য রোগীদের কথা শুনেন এবং যাতে রোগীরা পর্যাপ্ত সেবা পায় সে ব্যবস্থা করবেন বলে জানান।

পরে উপস্থিত চিকিৎসকদের উদ্দেশে সংসদ সদস্য বলেন, ‘চিকিৎসকদের আমি সম্মান করি। রোগীদের আপনার সেবা দিলেই সেই সম্মান আরও বাড়বে। একজন রোগী খুশি হলে সৃষ্টিকর্তা খুশি হয়। এই হাসপাতালের চিকিৎসকদের মধ্যে যে দলাদলি আছে তার জন্য কোনো সাধারণ রোগী যাতে ক্ষতিগ্রস্ত না হয়। আমি কাজ কম করবো। কিন্তু যা করবো তা ভালোভাবেই করবো। ’

এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার বলেন, ‘স্যার, এবারের মতো মাফ করে দেন। ’

পরে দুটি মাধ্যমিক বিদ্যালয় ও দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন সংসদ সদস্য। সকাল ১০টার দিকে বাঁশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এ বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন। ১০টা ১০ মিনিটে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীরা ক্লাসকক্ষ ছেড়ে মাঠে ও স্কুল বারান্দায় ঘোরাঘুরি করতে দেখেন। এ সময় সংসদ সদস্য শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠাতে শিক্ষকদের অনুরোধ করার পরেও অনেক শিক্ষার্থী বাইরে থাকায় এই বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ দেখে হতাশ হন তিনি।

১২টার দিকে উপকূলীয় খানখানাবাদ ইউনিয়নের পূর্ব রায়ছটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে শিক্ষার পরিবেশ দেখে খুশি হন সংসদ সদস্য। তিনি বিদ্যালয়টির ক্লাসকক্ষে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গেও কথা বলেন।

এ সময় সংসদ সদস্য বলেন, আজকে দুটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে আমি অত্যন্ত খুশি হয়েছি। দুটি বিদ্যালয়েই শিক্ষার পরিবেশ সন্তোষজনক। ’ দুপুর সাড়ে ১২টার দিকে রায়ছটা প্রেমাশিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন সংসদ সদস্য।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন

বাঁশখালী পৌরসভার বাহারউল্লাহ পাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বসতঘর ও গ্যারেজ পরিদর্শন করেছেন সংসদ সদস্য মুজিবুর রহমান। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং ব্যক্তিগত পক্ষ থেকে সহযোগিতার ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।