ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১৪ মেডিক্যাল কলেজের অংশগ্রহণে শুরু অ্যানাটমি অলিম্পিয়াড 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
১৪ মেডিক্যাল কলেজের অংশগ্রহণে শুরু অ্যানাটমি অলিম্পিয়াড  ...

চট্টগ্রাম: প্রথমবারের মতো ১৪টি মেডিক্যাল কলেজের অংশগ্রহণে শুরু হয়েছে অ্যানাটমি অলিম্পিয়াড।  

মঙ্গলবার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম মেডিক্যাল কলেজে অনুষ্ঠিত হয় ব্যতিক্রমী এ প্রতিযোগিতার বাছাই পর্ব।

 

প্রায় চার শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে শুরু হওয়া প্রতিযোগিতায় প্রথম পর্যায়ে ১৬ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিটি মেডিক্যালে বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ১৪টি মেডিক্যাল কলেজ থেকে বাছাই করা শিক্ষার্থীদের নিয়ে আগামী ২৩ ফেব্রুয়ারি চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

 

মঙ্গলবার অনুষ্ঠিত চমেকের বাছাই পর্বে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. হাফিজুল ইসলাম, অ্যানাটমি বিভাগের সহকারী অধ্যাপক ডা. ঊর্মিলা চৌধুরী, ডা. সাবেকুন নাহার স্নিগ্ধা, এপিক হেলথ কেয়ারের ডাইরেক্টর (সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট) তানজিনা কবির, করপোরেট বিজনেস অ্যান্ড ব্র্যান্ডিং বিভাগের ব্যবস্থাপক জহির রায়হান, হেলথ স্কুলের প্রতিষ্ঠাতা ডা. হামিদ হোছাইন আজাদ।

প্রতিযোগিতা বাছাই পর্বে চমেকের পাঁচজনকে নির্বাচন করা হয়। তারা হলেন- মোহাম্মদ শাহরিয়াজ জাবেদ, মোহাম্মদ মুমতাহিনুল আলম, চন্দ্রিমা দাস, মোহাম্মদ রাফিদ ভুঁইয়া আইমান ও কাজী রোকেয়া সিদ্দিকা মীম।  

আয়োজনের বিষয়ে হেলথ স্কুলের প্রতিষ্ঠাতা ডা. হামিদ হোছাইন আজাদ বলেন, মেডিক্যাল শিক্ষার্থীদের মেধা-মনন, সহনশীলতা, যোগাযোগ দক্ষতা, সমস্যা সমাধান করার ক্ষমতা ও নেতৃত্ব চর্চার গুণাবলি বাড়াতে নিয়মিত প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে নিজেদের ভবিষ্যতে দক্ষ পেশাজীবন গড়ে তোলার সুযোগ রয়েছে। মেডিক্যাল শিক্ষা জীবনের শুরু থেকেই পেশাদার মনোভাব তৈরি করা এবং মেডিক্যাল শিক্ষাকে আরও আনন্দময় করে তুলতে অ্যানাটমি অলিম্পিয়াডের মতো আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করছে এপিক হেলথ কেয়ার। সার্বিক সহযোগিতা করছে মেডিক্যালভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াইস্যাব’র অ্যাকাডেমিক প্ল্যাটফর্ম হেলথ স্কুল।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা,  জানুয়ারি ১৬, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।