ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে খাজা গরিবে নেওয়াজের ওরস 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
চট্টগ্রামে খাজা গরিবে নেওয়াজের ওরস  ...

চট্টগ্রাম: চসিকের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলমের উদ্যোগে নানা আয়োজনে হজরত খাজা গরিবে নেওয়াজ মঈনুদ্দিন চিশতির (র.) বার্ষিক ওরস উদযাপিত হয়েছে।  

এ উপলক্ষে বাদে ফজর সাবেক মেয়রের বাসভবনে খতমে কোরান, খতমে গাউসিয়া, খতমে খাজায়ে খাজেগান এবং হজরত তৈয়ব শাহ (র.) জামে মসজিদে বাদ জুমা মিলাদ ও দোয়া মাহফিল এবং গরিবে নেওয়াজের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।

 

এ সব ধর্মীয় আয়োজনে সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম বলেন, পবিত্র ইসলামের প্রচার ও প্রসারে খাজা গরিবে নেওয়াজের অবদান মুসলমানরা কখনও ভুলতে পারবে না। তিনি একজন আল্লাহর অলি এবং ইসলাম প্রচারক ছিলেন।

তাঁর শিক্ষায় এবং দেখানো পথে আমরা মানবকল্যাণে নিয়োজিত রয়েছি।  

তিনি বলেন, মানবিক মানুষ হওয়ার মধ্যেই আল্লাহর রহমত ভরপুর।  

সাবেক মেয়র হজরত খাজা মঈনুদ্দিন চিশতির জীবনচরিত থেকে শিক্ষা নিয়ে সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানান।  

এ সময় মোস্তফা হাকিমের গ্রুপের পরিচালক শাহীন আলম, ডা. মেজবাহ উদ্দিন, মোহাম্মদ নিজামুল আলম রাজু, মোহাম্মদ সরোয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাইফুল আলম, মোহাম্মদ সাহিদুল আলম, সৈয়দ নাবিদ আব্দুল্লাহ মনজুর আলম, সৈয়দ আবেদ আব্দুল্লাহ মনজুর আলম, সারহান আব্দুল্লাহ মনজুর আলম, বাদশা আলম প্রমুখ উপস্থিত ছিলেন। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা সৈয়দ ইউনুচ রজভী।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।