ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মহসিন কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
মহসিন কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি ...

চট্টগ্রাম: সাম্প্রতিক তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি এবং টেকসই উন্নয়ন অর্জনের লক্ষ্যে ১০ দিনে ৫ লাখের অধিক বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা ও প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার লক্ষ্যে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্ট ও আশেপাশের রাস্তায় শতাধিক চারা রোপণ কর্মসূচি শুরু করেছে সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগ।

সোমবার (২২ এপ্রিল) সকালে ক্যাম্পাসে বাংলাদেশ ছাত্রলীগ সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ শাখা আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মায়মুন উদ্দীন মামুন।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির পক্ষ থেকে আমরা ক্যাম্পাসে বনজ, ফলদ ও ভেষজ গাছের চারা রোপণ করছি।

জলবায়ু পরিবর্তনজনিত কারণে দেশব্যাপী তীব্র তাপপ্রবাহ চলমান রয়েছে যা জনসাধারণের স্বাভাবিক জীবনযাত্রায় মারাত্মক প্রভাব ফেলছে। তীব্র তাপদাহের ফলে এবং প্রকৃতি ও পরিবেশের মাঝে আজ মানুষের অত্যাচারে প্রকৃতি দারুণভাবে রুদ্ররূপ ধারণ করেছে। নির্বিচারে বৃক্ষ নিধন, বন ধ্বংস আর পাহাড় কাটার ফলেই প্রকৃতি ক্ষেপে উঠেছে ব্যাপকভাবে। প্রকৃতির এই রুদ্র আচরণ থেকে আমাদের পরিত্রাণের জন্য বৃক্ষরোপণ করা অতীব জরুরি। তাহলেই হয়তো প্রকৃতি পাবে আপন পরিবেশ। তাপদাহ কমে আসবে ভূমণ্ডল থেকে।

তিনি বলেন, পরিবেশ দিবস-২০২৪ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ এক কোটি বৃক্ষরোপণ করে গিনেজ বুকস অফ ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তির পরিকল্পনা করেছে। আমাদের বৃক্ষরোপণ কর্মসূচি ১০ দিন চলমান থাকবে।

এসময় উপস্থিত ছিলেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মীর মুহাম্মদ রবি, আরিফ উল্লাহ ওয়াহিদি, যুবরাজ দাশ, রোকন উদ্দিন, আসাদুল্লাহীল গালিব, এরফান সাজ্জাত, আবু সালেক, আশফাক উজ জামান, পারভেজ মোশাররফ জিসান, মেহের ইসলাম আইয়ান, সাইমন উদ্দিন, মুহাম্মদ তুহিন, সাকিবুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।