ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অর্থ আত্মসাতের মামলায় যুবলীগ নেতার কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
অর্থ আত্মসাতের মামলায় যুবলীগ নেতার কারাদণ্ড  ...

চট্টগ্রাম: অর্থ আত্মসাতের মামলায় হাটহাজারী থানার নাঙ্গলমোড়া ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মো. আলতাফ হোসেনকে ১০ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২৩ এপ্রিল) চট্টগ্রামের ৬ষ্ঠ যুগ্ম মহানগর দায়রা জজ আফরুজা খাতুনের আদালত এই রায় দেন।

মো. আলতাফ হোসেন, হাটহাজারী থানার নাঙ্গলমোড়া দুই নম্বর ওয়ার্ড জাফর হামজার বাই লেইন এলাকার মৃত শামসুল আলমের ছেলে।

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতে বেঞ্চ সহকারী আবু হানিফ বুলবুল।

আদালত সূত্রে জানা যায়, মামলার বাদী মোহাম্মদ পারভেজের সঙ্গে মো. আলতাফ হোসেন পূর্ব পরিচিত। সে হিসেবে পারভেজ থেকে ১০ লাখ টাকা ধার নেন মো. আলতাফ হোসেন। ১০ লাখের বিপরীতে মো. পারভেজকে গত ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর ইসলামী ব্যাংক আন্দরকিল্লা শাখার ১০ লাখ টাকার চেক দেন।

একই বছরের ২৬ সেপ্টেম্বর সংশ্লিষ্ট ব্যাংককে চেকটি উপস্থাপন করলে অপর্যাপ্ত তহবিল মর্মে চেকটিকে ডিজঅনার স্লিপসহ মামলা বাদীকে ফেরত দেয়। পাওনা টাকা দেওয়ার কথা বলে বলে অহেতুক সময়ক্ষেপণ করে টাকাগুলো আত্মসাৎ করে। এনিয়ে ২০১৯ সালের ৭ নভেম্বর আদালতে মামলা করা হয়। সি.আর মামলা নম্বর ২৬০২/২০১৯ (কোতোয়ালী) ও দায়রা নম্বর ২১১৪/২০২০। এ মামলা ছাড়াও মো. আলতাফ হোসেনের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে একাধিক মামলা বিভিন্ন আদালতে বিচারাধীন রয়েছে।  

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট অর্ণব তালুকদার বাংলানিউজকে বলেন, টাকা আত্মসাতের মামলায় হাটহাজারী থানার নাঙ্গলমোড়া ইউনিয়নের মো.আলতাফ হোসেনকে  ১০ মাস বিনাশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় মো. আলতাফ হোসেন অনুপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে সাজাপরোয়ানা মূলে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ