ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খালের বাঁধ থেকে মাটি কেটে বিক্রি, কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
খালের বাঁধ থেকে মাটি কেটে বিক্রি, কারাদণ্ড  ...

চট্টগ্রাম: ফটিকছড়ির ধুরুং খালের বাঁধ সংলগ্ন স্থান থেকে মাটি কেটে বিক্রি করার অপরাধে সৈয়দ মো. মনজুর আলম নামের এক যুবককে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে ফটিকছড়ি উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ধুরুং খাল এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন বাংলানিউজকে বলেন, সৈয়দ মো. মনজুর আলম এর আগেও কৃষি জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটার অপরাধে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী পরিচালিত অভিযানে অভিযুক্ত হয়ে ৫০ হাজার টাকা জরিমানা দেন।

এই অভিযানেও ওই ব্যক্তির অপরাধ প্রমাণিত হওয়ায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আইনি প্রক্রিয়া শেষে আসামিকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়েছে।

 অভিযানে ফটিকছড়ি থানা পুলিশের একটি টিম, আনসার সদস্য, ভূমি অফিসের কর্মচারী ও স্থানীয় এলাকাবাসী সহায়তা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।