ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাউদার্ন ইউনিভার্সিটিতে অ্যাক্রেডিটেশন কাউন্সিলের কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, মে ১৮, ২০২৪
সাউদার্ন ইউনিভার্সিটিতে অ্যাক্রেডিটেশন কাউন্সিলের কর্মশালা ...

চট্টগ্রাম: বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল ও সাউদার্ন ইউনিভার্সিটি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ‘প্রিপারেশন ফর অ্যাক্রেডিটেশন: ডকুমেন্টেশনস অ্যান্ড অ্যাভিডেন্স’ শীর্ষক  কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

সম্প্রতি স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান।

কর্মশালার কি-নোট স্পিকার ও সভাপতি ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. এস এম কবীর এবং অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের পরিচালক (অ্যাক্রেডিটেশন) অধ্যাপক নাসির উদ্দীন আহাম্মেদ।  

উপস্থিত ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. মো. শওকতুল মেহের, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান বলেন, অ্যাক্রেডিটেশন অর্জনে প্রস্তুতির অংশ হিসেবে এই কর্মশালার আয়োজন। সাউদার্ন ইউনিভার্সিটিকে এগিয়ে নিতে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। অ্যাক্রেডিটেশন কাউন্সিলের পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী যদি আমরা কাজ করতে পারি তাহলে অ্যাক্রেডিটেশন অর্জনে আর কোনও বাধা থাকবে না। এ উদ্যোগ সফল করতে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল ও শিক্ষক-কর্মকর্তাদের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. এস এম কবীর বলেন, সাউদার্ন ইউনিভার্সিটির অ্যাক্রেডিটেশন অর্জনের প্রচেষ্টাকে স্বাগত জানাচ্ছি। এজন্য বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি। ইউনিভার্সিটির শিক্ষক ও কর্মকর্তারা অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টার মাধ্যমে অ্যাক্রেডিটেশনের যে প্রস্তুতি গ্রহণ করেছেন, তা প্রশংসনীয় ও আশাব্যঞ্জক।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. শওকতুল মেহের এর বক্তব্যের মধ্য দিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।