ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনিবন্ধিত অনলাইন, ওয়েব পোর্টাল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার: তথ্য সচিব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মে ১৮, ২০২৪
অনিবন্ধিত অনলাইন, ওয়েব পোর্টাল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার: তথ্য সচিব

চট্টগ্রাম: সরকার অনিবন্ধিত অনলাইন, ওয়েব পোর্টাল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।  

শনিবার (১৮ মে) সকালে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের সভাকক্ষে ‘স্মার্ট বাংলাদেশ ও গণমাধ্যম’ বিষয়ক এক সেমিনারে তিনি এ তথ্য জানান।


 
সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন তা এমনি দেননি। ইতোমধ্যে দেশে সেই ধরনের অবকাঠামো ও সুযোগ-সুবিধা তৈরি হয়েছে।
জ্ঞান ও প্রযুক্তির সমন্বয়ে নিজেকে তৈরি করতে পারলেই স্মার্ট বাংলাদেশের যোগ্য নাগরিক হওয়া সম্ভব।

এসময় তিনি সরকার অনিবন্ধিত অনলাইন, ওয়েব পোর্টাল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বলেও উল্লেখ করেন।  

বিটিভি চট্টগ্রামের জেনারেল ম্যানেজার নূর আনোয়ার হোসেন রনজুর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তৌফিক সাঈদ।

আলোচনায় অংশ নেন দৈনিক আমাদের সময়ের সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক ও শিক্ষাবিদ আবুল মোমেন, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক কথা সাহিত্যিক ও সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী এবং শিশু সাহিত্যে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ।

আলোচকবৃন্দ বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। তাঁরা বলেন, আমরা চাই বা না চাই প্রযুক্তি এসে দোরগোড়ায় দাঁড়াবে এবং একে গ্রহণ করার মানসিকতা থাকতে হবে।

প্রোগ্রাম ম্যানেজার মো. ঈমাম হোসাইনের সঞ্চালনায় সেমিনারে বিটিভি চট্টগ্রামের বিভিন্ন শাখার কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।