ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিগারেটের মোড়কে নকল ব্যান্ডরোল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুন ৪, ২০২৪
সিগারেটের মোড়কে নকল ব্যান্ডরোল ...

চট্টগ্রাম: চোরাচালানবিরোধী আঞ্চলিক টাস্কফোর্সের অভিযানে দুই ব্রান্ডের ৩ লাখ ৭৮ হাজার ৩৫০ শলাকা সিগারেট আটক করা হয়েছে। সীতাকুণ্ডের বড় কুমিরা সন্দ্বীপ ঘাট এলাকায় হেরিটেজ টোবাকো লিমিটেডের গুদামে (শরীফ অ্যান্ড সন্স, হাজি রফিকুল ইসলাম ভবন) ২ জুন এ অভিযান চালানো হয়।

 

এনএসআই জেলা অফিস, সহকারী কমিশনার (ভূমি), কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক অফিস যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।  

এ ঘটনায় মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ অনুযায়ী মূসক ফাঁকির মামলা ও সরকারি ব্যান্ডরোল /স্ট্যাম্প জালিয়াতির অভিযাগে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী ফৌজদারি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

 

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ পরিচালক মোছা. আয়শা সিদ্দিকা জানান, নকল ব্যান্ডরোল/স্ট্যাম্প সন্দেহে ২টি ব্রান্ডের সিগারেট আটক করে নিশ্চিত হওয়ার জন্য নমুনা পাঠানো হয় গাজীপুরের দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন বাংলাদেশ লিমিটেডে। সেখান থেকে ব্যান্ডরোল/স্ট্যাম্পগুলো নকল বলে প্রতিবেদন দেওয়া হয়েছে।  

তিনি জানান, আটক সিগারেটের বাজারমূল্য ১৭ লাখ ২ হাজার ৫৭৫ টাকা। রাজস্ব ফাঁকির পরিমাণ ১২ লাখ ৪২ হাজার ৮৮০ টাকা।  

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।