ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেন চলবে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেন চলবে ...

চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে চালু করা বিশেষ ট্রেন চলাচল আরও এক মাস বাড়ানো হয়েছে। লাভজনক এবং যাত্রীর চাহিদা বেশি থাকায় আগামী ২৪ জুলাই পর্যন্ত ট্রেনটি চালু রাখা হবে।

নির্ধারিত সময়সূচি অনুযায়ী সোমবার (২৪ জুন) ছিল বিশেষ ট্রেন চলাচলের শেষ দিন।  

রোববার (২৩ জুন) সন্ধ্যায় রেলওয়ে সদর দপ্তর থেকে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়।

এর আগে আগামী ২৫ জুন বিশেষ ট্রেন বন্ধ হয়ে যাবে বলে জানানো হয়েছিল।

চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) সাইফুল ইসলাম বলেন, রেলওয়ে সদর দপ্তরে আবেদন করার পর বিশেষ ট্রেনের সময় আরও ২০ দিন বাড়ানো হয়েছে। আগামী ২৪ জুলাই পর্যন্ত বিশেষ ট্রেন চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করবে।  

গত ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে বিশেষ ট্রেন চালু হয়। এরপর গত ৮ এপ্রিল এই ট্রেন চলাচল শুরু হয়। ট্রেন চালুর পর থেকে যাত্রীদের আগ্রহ বাড়তে থাকে। চাহিদার কারণে দুই দফায় বিশেষ ট্রেনের সময় বাড়িয়ে ১০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়। কিন্তু নির্ধারিত সময়ের ১১ দিন আগেই গত ৩১ মে ইঞ্জিন ও জনবলসংকট দেখিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।  

ঈদুল আজহা উপলক্ষে গত ১২ জুন এ রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু করে। এরপর আবারও এ ট্রেন যখন বন্ধ ঘোষণার সিদ্ধান্ত আসে তখন চট্টগ্রামের বিশিষ্টজনেরা ক্ষোভ প্রকাশ করেন। তাই এ সিদ্ধান্ত থেকে সরে আসে রেলওয়ে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।