ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘আগুন সন্ত্রাস রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
‘আগুন সন্ত্রাস রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে’

চট্টগ্রাম: কোটা আন্দোলনের নামে আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশকে যারা অস্থিতিশীল করছে তাদের রুখতে হলে সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানসহ সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করেছেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফফর আহমদ।

রোববার (৪ আগস্ট) কোটা সংস্কার আন্দোলনের নামে দেশে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ও জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে সর্বস্তরের মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভা ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা রাষ্ট্রের গৌরবের অংশীদার। তাঁদের নিয়ে যেকোনো কটূক্তি সত্যিকার অর্থে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে অস্বীকার করা।

যারা কোটার নামে অসহযোগ আন্দোলন করছে তারা কা-রা, তাদের পরিচয় জানতে হবে। বঙ্গবন্ধুর বাংলাদেশে নৈরাজ্য ও নাশকতাকারীদের স্থান নেই।

তিনি সন্ত্রাস দমন করতে দেশের সর্বস্তরের মুক্তিযোদ্ধা, বুদ্ধিজীবী, পেশাজীবী, সাংবাদিক, সংস্কৃতিকর্মী, স্বাধীনতার পক্ষের শক্তির সমন্বয়ে নাগরিক সংগ্রাম কমিটি গঠনের জোর দাবি জানান তিনি।

সকাল ১১টায় অফিসার্স ক্লাবের হল রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভা সঞ্চালনা করেন মুক্তিযোদ্ধা সাহাবউদ্দিন মজুমদার। স্বাগত বক্তব্য দেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার একেএম সরওয়ার কামাল দুলু। আলোচনা করেন মহানগর সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী শহীদ, মো. নুর উদ্দিন, সাধন চন্দ্র বিশ্বাস, আবুল কাশেম চিশতি, মো. ইউছুপ, খায়রুল বশর চৌধুরী, সিরাজুল ইসলাম, আকতার আহমেদ সিকদার, সুলতান আহমদ, মো. আনোয়ার, মোহাম্মদ হোসেন, আবদুল লতিফ, মো. জসিম উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম, রমিজ উদ্দিন আহমেদ, মো. আবুল বশর ভূঁইয়া প্রমুখ।

সভা শেষে বীর মুক্তিযোদ্ধারা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।