ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

শান্তিপূর্ণ সহাবস্থানের নিশ্চিতের আহ্বান ক্যাবের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
শান্তিপূর্ণ সহাবস্থানের নিশ্চিতের আহ্বান ক্যাবের 

চট্টগ্রাম: রাজনৈতিক পটপরিবর্তনের ক্রান্তিলগ্নে সহিংসতা পরিহার ও শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিতের আহ্বান জানিয়েছেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও নগর কমিটির নেতৃবৃন্দ।  

মঙ্গলবার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই আহ্বান জানান।

 

বিবৃবিতে নেতৃবৃন্দ অভিযোগ করেন, পদত্যাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর দেশের বিভিন্ন স্থানে সংঘটিত হামলা, লুটাপাট, অগ্নিসংযোগ, সংখ্যালঘু সম্প্রদায় ও রাজনৈতিক বিরোধীদের ওপর হামলা, বিভিন্ন কলকারখানা, অফিস, আদালত, ব্যবসা প্রতিষ্ঠান, গণমাধ্যম, বাসাবাড়ীতে হামলা, মন্দির, উপাষনালয়ে ভাঙ্চুর করার ঘটনায় তীব্র নিন্দা ক্ষোভ ও প্রতিবাদ জানাচ্ছি। ইতিমধ্যেই মহামান্য রাস্ট্রপতি, সেনা প্রধান ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কগনসহ অনেক রাজনৈতিক ও নাগরিক সমাজ এর প্রতিনিধিরা ইতিমধ্যেই শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত, শান্তি শৃংখলা রক্ষা ও সহিংসতা পরিহারের আহ্বান।

নতুন অর্ন্তবর্তী সরকার গঠিত না হওয়া পর্যন্ত আমাদের পেশাদার আইনশৃংখলা রক্ষা বাহিনীকে অমস্ত অরাজকতা ও দৃস্কৃতকারীদের নৈরাজ্য ও লুটপাট থেকে শান্তিপ্রিয় জনগনের জানমাল রক্ষা করার জন্য আহ্বান জানাচ্ছি। এভাবে চলতে থাকলে এই ভঙ্গুর অর্থনৈতিক অবস্থায় নিত্যপণ্যের দাম ও খাদ্য মূল্যস্ফীতির আরও আরও বাড়বে। সার্বিক অর্থনীতি আরও ভয়াবহ বিপর্যয়ের মধ্যে পড়বে যা এদেশের জনগনের জন্য কখনও কাম্য নয়। এভাবে নৈরাজ্য, অরাজকতা ও বিশৃংখলা চলতে থাকলে বৈষম্যবিরোধী ছাত্রদের অহিংষ আন্দোলনের মাধ্যমে গত ১৬ বছরের যে একানায়কতন্ত্রের অবসান হয়েছে। এ সুযোগে তৃতীয় কোন শক্তি উত্থানের মাধ্যমে ছাত্র জনতার এই রক্ষক্ষয়ী অর্জন ধুলিসাৎ হয়ে যাবে। আমরা এটা কখনো হতে দিতে পারি না। এই আন্দোলনে যারা শহীদ হয়েছে তাদের সকলের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি। একই সঙ্গে এই ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে থাকার জন্য সকলকে উদাত্ত আহ্বান জানাচ্ছি।

এ বিবৃতিতে স্বাক্ষর করেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের প্রেসিডেন্ট জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ম সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রেসিডিন্ট আবদুল মান্নান, ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিভাগীয় সভাপতি চৌধুরী কেএনএম রিয়াদ ও ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম মহানগর সভাপতি আবু হানিফ নোমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২০  ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।