ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রাষ্ট্রীয় সম্পদ, উপাসনালয় ও সংখ্যালঘুদের নিরাপত্তায় এগিয়ে আসুন: মীর হেলাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
রাষ্ট্রীয় সম্পদ, উপাসনালয় ও সংখ্যালঘুদের নিরাপত্তায় এগিয়ে আসুন: মীর হেলাল

চট্টগ্রাম: বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল বলেছেন, ছাত্র-জনতার নেতৃত্বে ফ্যাসিস্ট হাসিনার পতন আন্দোলন সফল করতে বিএনপির নেতৃবৃন্দ যে অবিস্মরণীয় ভূমিকা পালন করছেন তা ইতিহাসের পাতায় উজ্জ্বল হয়ে থাকবে। স্বৈরাচারী হাসিনার পতনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সফলতার দ্বারপ্রান্তে পৌঁছেছে।

দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা পর্যন্ত এ আন্দোলন চলমান থাকবে। এ দেশকে রক্ষা করার দায়িত্ব আমাদের।
চলমান পরিস্থিতিতে বাংলাদেশের রাষ্ট্রীয় সম্পদ, ধর্মীয় উপাসনালয় ও সংখ্যালঘুদের নিরাপত্তায় আমাদের সর্বদা সচেষ্ট থাকতে হবে।  

বুধবার (৭ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান তিনি।

আমাদের সফল অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্রকারীরা থেমে নেই। স্বৈরাচারী প্রেতাত্মার অনুসারী ও ভিনদেশীদের প্ররোচনায় একটি বিশেষ মহল বিচ্ছিন্নভাবে সরকারি স্থাপনা সহ বিভিন্ন সংখ্যালঘুদের ওপর হামলা করে বিএনপির ওপর দায় চাপানোর চেষ্টা করছে। এই দেশ বিরোধীদের রুখে দিয়ে জনগণের জানমালের নিরাপত্তা প্রদান করতে চট্টগ্রাম বিভাগ সহ বিএনপির সকল নেতাকর্মীদের এগিয়ে আসার আহবান করছি। বাংলাদেশী জাতীয়তাবাদকে মনে প্রাণে ধারন করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।  

তিনি আরও বলেন, আমাদের অনেক নেতাকর্মী মিথ্যা মামলায় কারাগারে বন্দি। তাদের মুক্ত করতে হবে। বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ফ্যাসিস্ট হাসিনা যে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট মামলা দিয়েছে তা প্রত্যাহারের দাবিতে সবাইকে সচেষ্ট থাকতে হবে। রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে  অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে কাঙ্ক্ষিত গণতান্ত্রিক সরকার গঠনের জন্য দেশবাসী ঐক্যবদ্ধ। একটি উন্নত ও আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিএনপি নেতা কর্মীদের ধৈর্য্য ধারণ করে চলমান পরিস্থিতিতে সজাগ দৃষ্টি রেখে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিহত করার জন্য আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।