ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জাতীয় পার্টিকে আলোচনায় অন্তর্ভুক্ত করায় চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের উদ্বেগ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
জাতীয় পার্টিকে আলোচনায় অন্তর্ভুক্ত করায় চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের উদ্বেগ 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ছাত্র সমাজের গণঅভ্যুত্থানে শেখ হাসিনার পতনে সন্তোষ প্রকাশ ও বিজয়ী ছাত্র, শিক্ষকসহ দেশবাসীকে অভিনন্দন জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।  

পাশাপাশি চিহ্নিত স্বৈরাচারের এজেন্ট উল্লেখ করে জাতীয় পার্টিকে আলোচনায় অন্তর্ভুক্ত করা উদ্বেগজনক বলে মন্তব্য করেছে সংগঠনটি।

এছাড়াও বিনা ভোটের এমপি আনিসুল ইসলাম, জিএম কাদের এবং মজিবুল হক চুন্নুকে পরামর্শসভায় অন্তর্ভুক্তি বিপ্লবের অর্জনকে স্নান করতে পারে বলে আশংকা প্রকাশ করেছে সংগঠনটি।

মঙ্গলবার (৭ আগস্ট) চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আল-আমীন ও সাধারণ সম্পাদক অধ্যাপক এসএম নছরুল কদির সাক্ষরিত এক বিবৃতিতে এমন তথ্য জানাযায়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী আন্দোলনের মাধ্যমে রক্তস্নাত প্রবল গণঅভ্যুত্থানে  সৈরাচারী শেখ হাসিনা সরকারের পতনের মধ্য দিয়ে ছাত্রশিক্ষক জনতার বিপ্লবের অগ্রযাত্রাকে আমরা সমর্থন ও স্বাগত জানাই। আমরা মনে করি এই বিপ্লবের মূল কৃতিত্ব তরুণ ছাত্র সমাজের এবং তাদের জানাই বিপ্লবী অভিবাদন। আমরা ছাত্রসমাজের উত্থাপিত দাবি এবং কর্মসূচীর সঙ্গে একমত পোষণ করি এবং বাস্তবায়নের জোর দাবি জানাচ্ছি।

ছাত্র জনতার এই বিজয়গাথা নির্মাণে শহীদ আবু সাঈদসহ আত্মোৎসর্গকারী সকল বীর শহীদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা ও তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করছি। একই সাথে শহীদদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি, যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি। যারা আন্দোলনরত অবস্থায় জেল-জুলুমের শিকার হয়েছেন তাদের দ্রুত নিঃশর্ত মুক্তি দাবি জানাচ্ছি।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, ছাত্র-জনতার এই মহান বিজয়কে স্থায়ী করার জন্য আমাদের অনেক পথ পাড়ি দিতে হবে। তাই বিজয় উল্লাসে আবেগ তাড়িত না হয়ে মানুষের জান, মাল এবং সম্পদ রক্ষায় সকলকে দায়িত্বশীল আচরণ বজায় রাখার অনুরোধ জানাচ্ছি। লক্ষ্য রাখতে হবে, যাতে কোনো অপশক্তি নৈরাজ্য সৃষ্টির সুযোগ না পায়। চলমান অন্তর্বর্তীকালীন সরকার গঠন প্রক্রিয়ার ধীরগতি আমাদের উদ্বেগ বৃদ্ধি করার পাশাপাশি বিশ্ববরেণ্য ব্যক্তিত্ব প্রফেসর ড. মোহাম্মদ ইউনুসকে সরকারের প্রধান হিসাবে বেছে নেওয়ায় স্বস্থি বোধ করছি।

আন্দোলনরত রাজনৈতিক শক্তির পাশাপাশি চিহ্নিত স্বৈরাচারের এজেন্ট জাতীয় পার্টিকে আলোচনায় অন্তর্ভুক্ত করা উদ্বেগজনক। বিনা ভোটের এমপি আনিসুল ইসলাম, জিএম কাদের এবং মজিবুল হক চুন্নুকে পরামর্শসভায় অন্তর্ভুক্তি বিপ্লবের অর্জনকে স্নান করতে পারে। কোন অপশক্তিকে বিভ্রান্তি সৃষ্টির সুযোগ দেওয়া যাবে না। সকল উদ্ভুত পরিস্থিতি ধৈর্য ও বিচক্ষণতার সঙ্গে মোকাবিলার আহ্বান জানায় সংগঠনটি।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।