ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১৯ আগস্ট খুলবে চবি, বন্ধের মধ্যেই হলের আসন বরাদ্দ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
১৯ আগস্ট খুলবে চবি, বন্ধের মধ্যেই হলের আসন বরাদ্দ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: প্রায় এক মাস পর আগামী ১৯ আগস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একাডেমিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে।  

বুধবার (৭ আগস্ট) সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত ৫৫২ তম জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. শামীম উদ্দিন খান বাংলানিউজকে বলেন, আগামী ১৯ আগস্ট থেকে ক্লাস শুরু হবে। এছাড়া আবাসিক হলে আসন বরাদ্দের সিদ্ধান্ত হয়েছে।

১০ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত অনলাইনে হলে আসনের জন্য আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। যারা আগে একবার আবেদন করেছে, তাদের পুনরায় আবেদনের প্রয়োজন নেই। ১৭ আগস্ট আসন বরাদ্দ দেওয়া হবে। হল খুলবে ১৮ আগষ্ট।

এর আগে বৈষম্য বিরোধী আন্দোলনের মুখে গত ১৭ জুলাই সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।  

ছাত্রদের হলগুলোতে সর্বশেষ ২০১৭ সালের জুন মাসে আসন বরাদ্দ দেওয়া হয়েছিল। এরপর ২০১৯ এবং ২০২২ সালে আসন বরাদ্দের বিজ্ঞপ্তি দিলেও শেষ পর্যন্ত কর্তৃপক্ষের এ উদ্যোগ আর আলোর মুখ দেখেনি।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।