ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভাঙচুর-লুটপাটে জড়িতদের চিহ্নিত করতে হবে: ডা. শাহাদাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
ভাঙচুর-লুটপাটে জড়িতদের চিহ্নিত করতে হবে: ডা. শাহাদাত

চট্টগ্রাম: কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আমরা আর একটিও মৃত্যু দেখতে চাই না। বিজয় অর্জনের পর আমাদের তা রক্ষা করতে হবে।

যারা বিভিন্ন এলাকায় ভাঙচুর করছে, লুটপাট করছে তাদের চিহ্নিত করতে হবে। এসব কাজে তারাই জড়িত যারা এদেশে গণতন্ত্রকে ধ্বংস করতে চায়।
তাই সবাই সজাগ থাকবেন, সাবধান থাকবেন।  

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে জাতীয়তাবাদী চিকিৎসক সমাজের পক্ষ থেকে  বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের গুরুতর আহত শতাধিক  ব্যক্তিদেরকে আর্থিক সহযোগিতা প্রধানকালে তিনি এসব কথা বলেন।  

ধন্যাঢ্য ব্যক্তিদের বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুরুতর আহতদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, গত ৪ আগস্ট  বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুরুতর আহত হয়ে অনেকে এখনো পর্যন্ত সরকারি ও বেসরকারি মেডিক্যালে চিকিৎসাধীন আছে। তাদের উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরেও পাঠানোর দরকার হতে পারে। আমরা দীর্ঘ এক যুগের বেশি সময় একটি ফ্যাসিবাদী দখলদার সরকারের বিরুদ্ধে সংগ্রাম করে এসেছি। এই সময়ে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গুম, খুন, মামলা ও হামলা করে দেশকে একটি নরকে পরিণত করেছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করেও শেখ হাসিনা যে নির্যাতন করেছে তা অবর্ণনীয়। এ আন্দোলন সফল করতে ছাত্রছাত্রীরা যে অকুতোভয় ভূমিকা রেখেছে, যেভাবে অকাতরে জীবন বিলিয়ে দিয়েছে, সাধারণ মানুষ যেভাবে আন্দোলনে শরিক হয়েছে, জীবন দিয়েছে তা অভাবনীয়।  

ড্যাব নেতা ডা. মো. ইসার সার্বিক তত্ত্বাবধানে  আর্থিক সহায়তা কালে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড্যাব নেতা ডা. সরোয়ার আলম, ড্যাব নেতা ডা. ইমরোজ  উদ্দিন, ডা. তান্না, ডা. ইয়াসমিন, ডা. ইমরান, ডা. সানি, ডা. শিলভা, ডা. শাকির উর  রশিদ, ডা. সামিউল, ডা. ফয়সাল ও ডা. মেজবাহ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।