ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সবজির বাজারে ফিরেছে স্বস্তি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
সবজির বাজারে ফিরেছে স্বস্তি  ...

চট্টগ্রাম: ছাত্র-জনতার সড়ক-মহাসড়কে সরব উপস্থিতির কারণে দিতে হচ্ছে না কোনো চাঁদা। শিক্ষার্থীদের পক্ষ থেকে করা হচ্ছে বাজার তদারকি।

যার কারণে কমতে শুরু করেছে শাক-সবজিসহ বিভিন্ন নিত্য পণ্যের দাম। আগের চেয়ে সবজির বাজারে ফিরেছে স্বস্তি।

শুক্রবার (১৬ আগস্ট) চট্টগ্রাম নগরের বহদ্দারহাট, চকবাজার, জিউসি ও কাজীর দেউড়ি কাঁচাবাজারে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, বেগুন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬০ থেকে ৭০ টাকা, ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকা, পেপে ৪০ থেকে ৫০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, শশা ৫০ টাকা, বরবটি ৬০ টাকা, কাঁচামরিচ ২০০ থেকে ২৫০ টাকা, টমেটো ১৬০ টাকা, লাউ ৮০ টাকা, পটল ৫০ টাকা, গাজর ১৬০ টাকা, করলা ৮০ টাকা, কুমড়া ৫০ টাকা ও ফুলকপি ৩০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। প্রতি কেজি আলু ৬০ টাকা, পেয়াজ ১১০ থেকে ১২০ টাকা, রসুন ২১০ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

মাছ বাজারে গিয়ে দেখা গেছে, কাতলা ৪০০ থেকে ৪২০ টাকা, শিং ৫০০ থেকে ৮০০ টাকা, রুই ৩৫০ থেকে ৪৫০ টাকা, সরপুঁটি ২৫০ থেকে ৩০০ টাকা, পাবদা ৪৫০ থেকে ৬০০ টাকা ও তেলাপিয়া ২২০ থেকে ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

গরুর মাংস ৭৫০ থেকে ৭৮০ টাকা, খাসির মাংস ১১০০টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি ব্রয়লার মুরগী বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা, লাল লেয়ার মুরগী ২৯০, সোনালী মুরগী ২৪০ টাকা করে বিক্রি করতে দেখা গেছে।

নগরের চকবাজার কাচাঁবাজারে সবজি কিনতে আসা মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, ছাত্রদের আন্দোলনের পর বাজারে প্রভাব পরতে শুরু করেছে। তারা নিয়মিত বাজার মনিটরিং করছেন। তাই বাজারে স্বস্তি ফিরেছে। রাস্তায় আগে যে চাঁদাবাজি ছিলো তা এখন নেই।  

ব্যবসায়ীরা জানান, সরকার পতনের পর স্থিতিশীল হচ্ছে বাজার। সেই সাথে পণ্যের সরবরাহও বাড়ছে। বাজারে দাম কমেছে সবজিসহ বিভিন্ন নিত্যপণ্যের। এছাড়াও সড়ক-মহাসড়কগুলোতে কোনো চাঁদা দিতে হচ্ছে না।

ক্রেতারা জানান, গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে দাম কিছুটা কম। বাজারে বেশি শাক-সবজি আসার কারণে দাম কমেছে। টমেটো ও গাজরের দামও কমেছে। পটল, কাকরোল, চিচিঙ্গা, কলমি শাক, পুঁইশাকের দাম গত সপ্তাহের তুলনায় ৫ থেকে ১০ টাকা করে কমেছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।