ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মীরসরাইয়ে ডাকাত সন্দেহে গণপিটুনি, বিএনপি নেতার মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
মীরসরাইয়ে ডাকাত সন্দেহে গণপিটুনি, বিএনপি নেতার মৃত্যু ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: মীরসরাইয়ে গণপিটুনিতে মো. রফিক নামের এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। রফিক উপজেলার সাহেরখালী ইউনিয়নের কাজীর তালুক এলাকার মৃত তাজুল ইসলামের ছেলে।

সাবেক ইউপি সদস্য মো. রফিক সাহেরখালী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক ছিলেন।

শনিবার (৩১ আগস্ট) মধ্যরাতে মীরসরাই অর্থনৈতিক অঞ্চলে একটি বৈদ্যুতিক সরঞ্জাম তৈরির নির্মাণাধীন একটি কারখানার সামনে এ ঘটনা ঘটে।

ডাকাত সন্দেহে স্থানীয় লোকজন ওই বিএনপি নেতা ও তার সহযোগীদের আটক করে গণপিটুনি দেন বলে জানা গেছে। এ ঘটনায় আরও সাতজন আহত হন। স্থানীয় লোকজন বিএনপি নেতা ও তার সহযোগীদের বহন করা তিনটি অটোরিকশা জ্বালিয়ে দেন।

তবে বিএনপি নেতারা বলছেন, ডাকাতির নাটক সাজিয়ে পরিকল্পিতভাবে রফিককে হত্যা করা হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক সিফাত সুলতানা বলেন, আজ (রোববার) দুপুর সাড়ে ১২টায় মো. রফিক নামের এক ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। এখানে আনার আগেই তার মৃত্যু হয়। তার শরীরে আঘাতের চিহ্ন ছিল।

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের শিল্প পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক শওকত হোসেন জানান, শনিবার রাতে দেশি অস্ত্র নিয়ে কিছু লোক কারখানায় প্রবেশের চেষ্টা করে বলে জানায় কারখানা কর্তৃপক্ষ। এতে কারখানার নিরাপত্তাকর্মী ও আশপাশের লোকজন মিলে ধাওয়া করে তাদের মারধর করে আটকে রাখেন। পরে গণপিটুনিতে আহত ব্যক্তিদের একজন মো. রফিক হাসপাতালে নেওয়ার পথে মারা যান। তাদের কাছ থেকে উদ্ধার করা দেশি অস্ত্র ও পুড়িয়ে ফেলা তিনটি সিএনজিচালিত অটোরিকশা হেফাজতে নিয়েছি আমরা।

জোরারগঞ্জ থানার ওসি তদন্ত কানন সরকার বাংলানিউজকে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।