ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে কাওয়ালি সন্ধ্যায় শিক্ষার্থীদের ঢল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
চবিতে কাওয়ালি সন্ধ্যায় শিক্ষার্থীদের ঢল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণ ও ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে দ্রোহের গান ও কাওয়ালি সন্ধ্যার আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আজাদী মঞ্চ। এতে অংশ নেয় অনুরণন সঙ্গীত একাডেমি, কর্ণফুলি থিয়েটার ও চট্টলা গানের দলসহ আজাদী মঞ্চের শিল্পীরা।

 

বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে চলে এ অনুষ্ঠান।  

রাজনীতি বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল আউয়াল ও ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. শাহাদাত হোসাইন সঞ্চালনায় অনুষ্ঠানে  কাওয়ালি, গান, অভিনয়, কবিতা আবৃত্তি পরিবেশন করেন শিল্পীরা।

 

শিক্ষার্থী মারুফ হোসেন বলেন, অনেকদিন ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় নিস্তব্ধতায় হয়ে গেয়েছিল ক্যাম্পাস। এ অনুষ্ঠান ক্যাম্পাসে প্রাণের সঞ্চার করেছে। কাওয়ালি সন্ধ্যায় অংশগ্রহণের জন্য স্বৈরাচার পতনের পর এই প্রথম ক্যাম্পাসে এসেছি। এরকম আয়োজন আরও বেশি বেশি করা হোক।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, এই কাওয়ালি মুসলিম কবিদের হাজার বছরের ইতিহাস বহন করে। বাঙালি মুসলিম কবিরা অজস্র কবিতা ও গান রচনা করেছেন। এ সকল কিছুই আমাদের সমাজের প্রাণ। এই প্রাণকে জাগিয়ে তোলার জন্যই আজাদী মঞ্চের এই কাওয়ালি সন্ধ্যা। মুসলিম কবিদের সৃষ্টিকে আমরা কাওয়ালির মাধ্যামে জাগিয়ে তুলব এবং বারবার আমরা উজ্জীবিত হব।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।