ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সিএমপির নতুন পুলিশ কমিশনার হাসিব আজিজ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
সিএমপির নতুন পুলিশ কমিশনার হাসিব আজিজ উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হাসিব আজিজ

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩৩তম কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হাসিব আজিজ।  

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সিএমপি হেডকোয়ার্টার্সে  আনুষ্ঠানিকভাবে তিনি যোগদান করেন।

এ সময় সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা নবনিযুক্ত সিএমপি কমিশনারকে ফুলেল শুভেচ্ছা জানান।

পরবর্তীতে নবনিযুক্ত সিএমপি কমিশনার হাসিব আজিজ সম্মেলন কক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক পরিচিতি ও মতবিনিময় সভায় অংশ নেন।

সভায় তিনি কর্মকর্তাদের ন্যায়-নিষ্ঠা ও সততার সঙ্গে জনবান্ধন পুলিশিং করার নির্দেশনা দেন।

এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহাতাব উদ্দিন,  অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) আবদুল মান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক)  মো.মাসুদ আহাম্মদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপারেশনস) মো.আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (সদর) এসএম মোস্তাইন হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে গত ৩ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার উপসচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে হাসিব আজিজকে সিএমপি কমিশনার হিসেবে পদায়ন করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, হাসিব আজিজ শরীয়তপুর জেলার সফিপুর থানায় ১৯৭১ সালের ৩০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমকম ও ২০০৫ সালে যুক্তরাজ্যের হাল ইউনিভার্সিটি থেকে এমএ ডিগ্রি লাভ করেন। তিনি ১৫তম বিসিএস পুলিশ ক্যাডার হিসেবে ১৯৯৫ সালের ১৫ নভেম্বর বাংলাদেশ পুলিশে যোগ দেন। হাসিব আজিজ ২০০২ সালে চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। হাসিব আজিজের বাবা এম আজিজুল হক বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি ছিলেন। সিএমপিতে যোগদানের পূর্বে তিনি সিআইডির ডিটেকটিভ ট্রেনিং স্কুলে কর্মরত ছিলেন।

গত ২৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার উপ সচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সিএমপির ৩২তম কমিশনার হিসেবে উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. সাইফুল ইসলামকে পদায়ন করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
এমআই/টিসি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।