ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্বেচ্ছাসেবক লীগ নেতার করা মামলায় অব্যাহতি পেলেন নুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
স্বেচ্ছাসেবক লীগ নেতার করা মামলায় অব্যাহতি পেলেন নুর

চট্টগ্রাম: তিন বছর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে কুমিল্লার বাঙ্গারা বাজার থানা স্বেচ্ছাসেবক লীগ নেতার করা মামলায় অব্যাহতি পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ।  

বুধবার (১১ সেপ্টেম্বর)  চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল বিচারক জহিরুল কবির শুনানি শেষে এই আদেশ দেন।

 

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল সূত্রে জানা যায়, কুমিল্লার বাঙ্গরা বাজার থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক রাসেল মিয়া ২০২১ সালের ২৫ এপ্রিল নুরুল হকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, এর আগে ২১ এপ্রিল বিকেলে ফেসবুক লাইভে নুরুল হক বলেছিলেন, কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না।

যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার- এই ধরনের মুসলমান। শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোনো খবর নেই। লাইভে আরও বলেছিলেন, আওয়ামী লীগের উগ্রবাদীরা আলেম-ওলামাদের নিয়ে যেভাবে বিদ্বেষ ছড়াচ্ছে, তাদের চরিত্র হরণ করছে, এরা মুসলমান হতে পারে না। এদের কোনো ইমান নেই।

তদন্ত শেষে পরের বছরের ৯ আগস্ট বাঙ্গারা বাজার থানার এসআই রনি চৌধুরী নুরুল হকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। এতে তিনি তদন্তে ঘটনার সত্যতা পান উল্লেখ করেন। কিন্তু নুরুল হকের বিরুদ্ধে অভিযোগ গঠনের মতো কোনো উপাদান না পাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেন আদালত।

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, কুমিল্লার বাঙ্গরা বাজার থানার এক স্বেচ্ছাসেবক লীগ নেতা রাসেল মিয়ার দায়ের করা মামলায় আসামি নুরুল হকের বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল বুধবার (১২ সেপ্টেম্বর)। শুনানি শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মতো কোনো উপাদান না থাকায় আদালত আসামি নুরুল হককে মামলা থেকে অব্যাহতি দেন। শুনানিকালে বাদী ও আসামি কেউ উপস্থিত ছিলেন না।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।