ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে বিএনপির সমাবেশ নেতাকর্মীদের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
চট্টগ্রামে বিএনপির সমাবেশ নেতাকর্মীদের ঢল ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম :আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিএনপির চট্টগ্রাম বিভাগের শোভাযাত্রার জন্য নগরের আলমাস মোড়ে জমায়েত শুরু হয়েছে। পুরো এলাকা এখন নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল পৌনে তিনটা থেকে শোভাযাত্রার আগে অনুষ্ঠিত সমাবেশের অস্থায়ী মঞ্চে কেন্দ্রীয় ও চট্টগ্রাম বিভাগের নেতারা বক্তব্য দিচ্ছেন। শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ।

এদিকে আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার (১৫ সেপ্টেম্বর) শোভাযাত্রা করার কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে কর্মসূচি পিছিয়ে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) তারিখ নির্ধারণ করা হয়েছিল।

শোভাযাত্রা শুরু আগে সেখানে অস্থায়ী মঞ্চে বক্তব্য দিচ্ছেন কেন্দ্রীয়, জেলা ও মহানগরের নেতারা। নগরের ওয়াসা মোড় থেকে শুরু হয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগরের লালদিঘীর মাঠে গিয়ে শোভাযাত্রা শেষ হবে। শোভাযাত্রায় চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা ছাড়াও কক্সবাজার, বান্দরবন, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলা, উপজেলা ও পৌরসভা থেকে বিএনপি ও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা যোগ দিচ্ছেন।  

শোভাযাত্রা চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহ সভাপতিত্বে ও সদস্য সচিব নাজিমুর রহমানের সঞ্চালনায় মঞ্চে উপস্থিত আছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় শোভাযাত্রার সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম, কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ চট্টগ্রাম বিভাগের বিএনপি নেতারা উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।