ঢাকা, বৃহস্পতিবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্রদের আত্মত্যাগ কখনো ভুলবার নয়: জেলা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
ছাত্রদের আত্মত্যাগ কখনো ভুলবার নয়: জেলা প্রশাসক

চট্টগ্রাম: জেলা প্রশাসক ফরিদা খানম বলেছেন, ছাত্রদের আত্মত্যাগ কখনো ভুলবো না, একাত্তর যেভাবে মনে রেখেছি চব্বিশও সেভাবেই মনে থাকবে, বিপ্লব নিয়ে কাজ করবো, বিপ্লব নিয়েই থাকবো। সবসময় ছাত্রদের পাশে থাকবো।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ছাত্র সমন্বয়কদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

সমন্বয়কদের মধ্যে বক্তব্য রাখেন, রাসেল আহমেদ, জোবাইদুল হক, ওবায়দুর রহমান, পুষ্পিতা, ইকবাল প্রমুখ।

তারা চট্টগ্রাম জেলার উন্নয়নের বিভিন্ন বিষয়ে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন। যারমধ্যে নির্দিষ্ট জায়গায় ও সময়ে ফুটপাত ব্যবস্থাপনা, রাস্তা বেদখল অপসারণ, ফুটপাত সপ্তাহ ঘোষণা, পানি নিষ্কাশন, বর্জ্য ব্যবস্থাপনা, ট্রাফিক ব্যবস্থাপনা, বাজারভিত্তিক কমিটি গঠন, পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন, প্রকাশ্যে ধূমপানের বিরুদ্ধে জরিমানা, দুর্নীতি প্রতিরোধে গণশুনানি, টিসিবি ডিলার নিয়োগে স্বচ্ছতা, ভেজাল বিরোধী অভিযান জোরদারকরণ, সরকারি অফিসগুলোতে দৃশ্যমান স্থানে সিটিজেন চার্টার স্থাপনের ব্যবস্থা গ্রহণ, পিপি, জিপি ও এপিপি নিয়োগে মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ, মসজিদ মন্দির বিভিন্ন ধর্মীয় উপাসনালয় কমিটি পুনর্বিবেচনা, কিশোর গ্যাং এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, আঞ্চলিক পাসপোর্ট অফিসের দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, পিতামাতার ভরণ পোষণ আইন সহ অন্যান্য জনকল্যাণমুখী আইন কার্যকর করায় প্রশাসনের সহযোগিতা, ওয়াসা, সিডিএ ও সিটি করপোরেশনের মধ্যে সমন্বয় ও বন্দরে নিয়োগ স্বচ্ছতা সহ বিভিন্ন বিষয় উঠে আসে।

সমন্বয়ক রাসেল আহমেদ জুলাই বিপ্লবে চট্টগ্রামের অবদান ও ইতিহাসের সঠিক ডকুমেন্টেশনের মাধ্যমে ম্যাগাজিন প্রকাশনার জন্য জেলা প্রশাসকের সহযোগিতা চেয়েছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আসন্ন দুর্গাপূজায় সমন্বয়কদের স্বেচ্ছাসেবক হিসেবে জেলা প্রশাসনের পাশে চান।  

এসময় জেলা প্রশাসক সমন্বয়ক কর্তৃক গণ অভ্যুত্থানে আহত ২১ জনের তালিকা অনুযায়ী তাদেরকে আর্থিক ও অন্যান্য সকল সহযোগিতা প্রদানে জেলা প্রশাসন সর্বদা পাশে থাকবে বলে জানান। তাছাড়া জেলা প্রশাসক গত ৫ আগস্টের পর থেকে ছাত্র-সমন্বয়ক ও নাগরিক কমিটির সবার সহযোগিতার জন্য তাদেরকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাদিউর রহিম জাদিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোর্শেদ খান ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।