ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে চীনের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের বৈঠক 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
চট্টগ্রামে চীনের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের বৈঠক  ...

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছেন চীনা দূতাবাসের একটি প্রতিনিধি দল।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে দেশের চলমান রাজনৈতিক ও সমসাময়িক নানা বিষয়, এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে ঘণ্টাব্যাপী আলোচনা হয়। এ ছাড়া বৈঠকে কমিউনিস্ট পার্টি অব চায়না ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার বিষয়েও আলোচনা হয়।
এ সময় চীন এবং বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদানের কথাও স্মরণ করা হয়।

চীনা প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত, এক্সট্রা অর্ডিনারি এন্প্লেনিপোটেনশিয়ারি ইয়াও ওয়েন এবং দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

বিএনপি নেতাদের মধ্যে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক ও স্পেশাল অ্যাসিসট্যান্ট টু বিএনপি চেয়ারপারসনস ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক এরশাদ উল্লাহ ও সদস্যসচিব নাজিমুর রহমান, উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ হালিম, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহজাহান এবং স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মঞ্জুর আলম তালুকদার।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।