ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

অবৈধ পথে মালয়েশিয়া: চট্টগ্রামে উদ্ধার ৬০, আটক ৪

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৪
অবৈধ পথে মালয়েশিয়া: চট্টগ্রামে উদ্ধার ৬০, আটক ৪ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অবৈধভাবে মালয়েশিয়া যাবার জন্য কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেয়ার পথে ৬০ জনকে উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে চার দালালকেও আটক করা হয়েছে।



শুক্রবার গভীর রাত দেড়টার দিকে নগরীর চান্দগাঁও থানা পুলিশ তাদের উদ্ধার করে এবং দালালদের আটক করতে সক্ষম হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো.শহীদুল্লাহ বাংলানিউজকে বলেন, উদ্ধার হওয়া ৬০ জনকে কক্সবাজারের কুতুবদিয়া কিংবা অন্য কোন পয়েণ্ট দিয়ে সাগরপথে বিপজ্জনকভাবে মালয়েশিয়ায় পাঠানোর পরিকল্পনা ছিল দালালদের।

মালয়েশিয়ায় থাকা বাংলাদেশিরা তাদের এদেশীয় দালালদের মাধ্যমে মূলত অবৈধ এসব কর্মকাণ্ড করছে।

নগর পুলিশের পাঁচলাইশ জোনের সহকারী কমিশনার শাহ মো.আব্দুর রউফ বাংলানিউজকে জানান, ঝিনাইদহ, সিরাজগঞ্জ, পাবনাসহ দেশের বিভিন্ন জেলা থেকে ৬০ জন বিভিন্ন বয়সী লোক নিজেদের মত করে চট্টগ্রামে এসেছিলেন।

শুক্রবার গভীর রাতে দালাল চক্র তাদের কক্সবাজারে নেয়ার জন্য দু’টি বাসে তুলেন। দু’টি বাসে দু’জন করে চারজন দালাল তাদের তদারকির দায়িত্বে ছিলেন। বাস দু’টি কক্সবাজারের উদ্দেশ্যে চান্দগাঁও বাস টার্মিনাল ছাড়ার আগ মুহুর্তে সেখানে পুলিশ অভিযান চালায়। চান্দগাঁও থানার এস আই আলিম মূলত গোপন সূত্রে এ তথ্য পেয়ে প্রথমে সেখানে অভিযান চালাতে যায়।

তিনি জানান, আটক চার দালালের বাড়ি কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায়। এজন্য ৬০ জনকে কুতুবদিয়ার কোন পয়েণ্ট থেকে বঙ্গোপসাগরে নৌকায় তুলে দেয়া হত বলে ধারণা করা হচ্ছে।

চান্দগাঁও থানায় গত দেড় মাসে এ নিয়ে তিনবার অবৈধভাবে মালয়েশিয়া গমনকারীদের ধরা হয়েছে বলে জানান সহকারী কমিশনার শাহ মো.আব্দুর রউফ।

বাংলাদেশ সময়: ১০৫২ঘণ্টা, জানুয়ারি ১১,২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa