ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাবেক মেয়র মহিউদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৪
সাবেক মেয়র মহিউদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চট্টগ্রাম: জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ‍জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত।

সোমবার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ এস এম আতাউর রহমান এ পরোয়ানা জারি করেন।



দুর্নীতি দমন কমিশনের বিশেষ পিপি অ্যাডভোকেট মাহমুদুল হক মাহমুদ বাংলানিউজকে বলেন, ‘মামলাটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে হাইকোর্ট থেকে স্থগিত হয়। পরে হাইকোর্ট স্থগিতাদেশ তুলে নিলে বিভাগীয় বিশেষ জজ আদালতে আবারও সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। সাক্ষ্যগ্রহণের সময় আসামীরা হাজিরা দাখিল না করায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। ’

আদালত সূত্রে জানা গেছে, বিগত তত্তাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ২ ডিসেম্বর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন এবিএম মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলাটি (বিশেষ মামলা নম্বর-৩২/২০০৮) দায়ের করেছিল।

মামলায় মহিউদ্দিনের বিরুদ্ধে ২৮ লক্ষ ২৯ হাজার ২৬৪ টাকা ১৫ পয়সা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং এক লক্ষ ২৩ হাজার ৪৯১ টাকার জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছিল।

২০০৮ সালের নভেম্বরে দুদকেরিউপ-পরিচালক মোজাম্মেল হোসেন খান মহিউদ্দিনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দেন।

২০০৯ সালের ৫ ফেব্রুয়ারি ওই মামলায় মহিউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এরপর ৯জনের সাক্ষ্যগ্রহণের পর হাইকোর্ট মামলাটির কার্যক্রম স্থগিত ঘোষণা করেন।

গত ২৭ নভেম্বর হাইকোর্ট স্থগিত আদেশ তুলে নিয়ে মামলার কার্যক্রম চালানোর জন্য নিম্ন আদালতকে দেয়া নির্দেশ চট্টগ্রামের সংশ্লিষ্ট আদালতে পৌঁছে।

এ আদেশ বিভাগীয় বিশেষ জজ আদালতে পৌঁছার পর সোমবার চারজনের সাক্ষ্যগ্রহণ হয়। সাক্ষ্যগ্রহণ চলাকালে এবিএম মহিউদ্দিন চৌধুরী হাজির না থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

আদালত আগামী ১৬ ফেব্রুয়ারি এ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের সময় নির্ধারণ করেছেন বলে জানিয়েছেন বিশেষ পিপি অ্যাডভোকেট মাহমুদুল হক মাহমুদ।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৭,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa