ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রাবিতে হামলার প্রতিবাদে চট্টগ্রামে মিছিল-সমাবেশ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৪
রাবিতে হামলার প্রতিবাদে চট্টগ্রামে মিছিল-সমাবেশ

চট্টগ্রাম: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে চট্টগ্রামে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোট।

সোমবার নগরীর শহীদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।



চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি রবিউল হোসেনের সভাপতিত্বে ও ছাত্র ফ্রন্টের সহ সাধারন সম্পাদক আরিফ মাঈনুদ্দিনের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন নগর ছাত্র ফ্রন্টের সভাপতি তাজনাহার রিপন, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আহসান হাবিব, জেলা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান জনি এবং নগর ছাত্র ফ্রন্টের সদস্য সচিব পার্থ প্রতিম নন্দী।

সমাবেশে বক্তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকালীন কোর্স ও বর্ধিত বেতন ফি বাতিলের দাবিতে দীর্ঘদিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন শিক্ষার্থীদের যৌক্তিক দাবি অগ্রাহ্য করে তাদের গণতান্ত্রিক আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা চালিয়েছে। এ সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

বক্তারা অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচার, শিক্ষাঙ্গনে সকল ধরনের সাম্প্রদায়িক, দখলদার, টেন্ডারবাজ ও দলীয় লেজুড়বৃত্তি করা সন্ত্রাসীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নয়ো এবং সান্ধ্যকালীন বাণিজ্যিক কোর্স ও বর্ধিত বেতন-
ফি প্রত্যাহার করার জোর দাবি জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহীদ মিনার থেকে চেরাগি পাহাড় মোড়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa