ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে শুরু হয়েছে আন্তর্জাতিক পর্যটন মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৪
চট্টগ্রামে শুরু হয়েছে আন্তর্জাতিক পর্যটন মেলা ছাবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বন্দর নগরী চট্টগ্রামের হোটেল পেনিনস্যুলায় শুরু হয়েছে তিনদিন ব্যাপী পঞ্চম আন্তর্জাতিক পর্যটন মেলা। ভ্রমণ বিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর এ মেলার আয়োজন করেছে।



বৃহস্পতিবার সকালে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলম।

দি বাংলাদেশ মনিটরের কর্মকর্তা কাজী ওয়াহিদুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম ও দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।


মেলায় দেশি-বিদেশি জাতীয় পর্যটন কর্তৃপক্ষ, বিমান সংস্থা, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, বিনোদন পার্ক ও পর্যটন ব্যবসার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

মেলা চলাকালীন অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিমান টিকিট, ট্যুর প্যাকেজ, হোটেল রুমের ওপর বিশেষ মূল্যছাড়সহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন আয়োজকরা।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি মেয়র মনজুর আলম বলেন, চট্টগ্রাম বিশ্ব মানচিত্রে একটি প্রাকৃতিক সৌন্দর্যের নগরী হিসেবে প্রতিষ্ঠিত। বিস্তৃত সমুদ্র সৈকত, ছোট বড় অসংখ্য সবুজ পাহাড় বিরল প্রজাতির বৃক্ষরাজি ও প্রাণীকূল এ অঞ্চলকে প্রাকৃতিকভাবে বৈশিষ্ট্যমন্ডিত ও আকর্ষণীয় করে তুলেছে।

তিনি বলেন, চট্টগ্রামের এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে দেশ-বিদেশের পর্যটকসহ নিসর্গ প্রেমীরা প্রাণের টানে এখানে ছুটে আসে। বাংলাদেশের সম্ভাবনাময় পর্যটন খাতের উন্নতি কোনভাবেই এ নগরীকে বাদ দিয়ে কল্পনা করা সম্ভব নয়।

সঠিক পরিকল্পনা ও প্রচার-প্রচারণা চালালে চট্টগ্রামে পর্যটকদের সংখ্যা অনেকগুণ বৃদ্ধি করা সম্ভব বলে মনে করেন চট্টগ্রাম সিটি মেয়র।

মেয়র বলেন, পর্যটনের উন্নয়ন ঘটলে আমাদের প্রিয় নগরী আর্থিকভাবে সমৃদ্ধ হওয়ার পাশাপাশি কর্মসংস্থানও বাড়বে।

মেলায় অংশ নেয়া দেশ ও বিদেশের ১৬টি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে রিজেন্ট এয়ারওয়েজ, ইউনাইটেড এয়ারওয়েজ, ব্যাংকক এয়ারওয়েজ, ট্যুরিজম মালয়েশিয়া, দি পেনিনসুলা চিটাগাং, লং বীচ হোটেল, গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট, নগরভ্যালী হোটেল, জিংহুয়া বাংলা ট্যুরস, এইস্ এভিয়েশন, মালয়েশিয়া হেলথকেয়ার, ইউনিক ইমিগ্রেশন প্রভৃতি।

বৃহস্পতিবার শুরু হওয়া এই মেলা ৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।