ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

‘অনেক বাধা, তবুও এগিয়ে যাচ্ছে এদেশের নারীরা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মার্চ ৮, ২০১৪
‘অনেক বাধা, তবুও এগিয়ে যাচ্ছে এদেশের নারীরা’

চট্টগ্রাম: বন্দরনগরী চট্টগ্রামে বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য দিয়ে আর্ন্তজাতিক নারী দিবস পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শোভযাত্রা, আলোচনা সভাসহ দিনভর বিভিন্ন কর্মসূচী পালন করছে।



এসব কর্মসূচীতে বক্তারা নারীদের অগ্রযাত্রায় বিভিন্ন বাধার কথা উল্লেখ করে বলেন, অনেক বাধা স্বত্তেও এদেশের নারীরা এগিয়ে যাচ্ছে। তাদের কারণেই দেশ সমৃদ্ধির পথে এগুচ্ছে।

শনিবার সকাল ৯টায় নগরীর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের আয়োজনে নারী দিবসের বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। জেলা প্রশাসক আব্দুল মান্নান শোভাযাত্রার উদ্বোধন করেন। শিশু একাডেমি প্রাঙ্গণে নারী দিবস উপলক্ষে মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস) নগরীর ডিসি হিল প্রাঙ্গণ থেকে নারী দিবসের বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে।

এরপর সমাবেশে বক্তারা বলেন, ‘শিক্ষা, স্বাস্থ্য ও রাজনীতিতে নারী-পুরুষ সমতা নিশ্চিত করার ক্ষেত্রে ১১ ধাপ এগিয়েছে বাংলাদেশ। সমাজের সর্বক্ষেত্রে নারী উন্নয়ন ও ক্ষমতায়নে দেশীয় ও আন্তর্জাতিক অঙ্গনে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ। অনেক বাধা তবুও লড়াই করে এগিয়ে যাচ্ছেন এদেশের নারীরা। এ ধারা অব্যহত রাখতে হবে। ’

বিএনপিএস চট্টগ্রাম কেন্দ্রের ব্যবস্থাপক মো.ফেরদৌস আহম্মদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা সমন্বয়কারী শরীফ চৌহান, উন্নয়ন কর্মকর্তা এরশাদুল করিম, কাজীর দেউড়ি কমিউনিটি ফোরামের সহ-সভাপতি ডা. বিজয় চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক ফরহাদুল আলম হীরা, বিএনপিএস এর কুমকুম দত্ত, ইয়াছমিন বেগম, তৌহিদুল ইসলাম, তপন কান্তি দে ও শিরিন আকতার।

এদিকে নারী দিবস উপলক্ষে দৃষ্টি, চট্টগ্রাম সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে নারীদের কথামালা শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে।

চট্টগ্রামের উইম্যান চেম্বার ও মহিলা সমিতি যৌথভাবে একাত্তরের জননী খ্যাত লেখিকা রমা চৌধুরীকে সম্মাননা দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ১৬১০ঘণ্টা, মার্চ ১৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa