ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চবি ৪ শিক্ষার্থী’র উদ্যোগ

দুর্লভ বই ঘরে পৌঁছে দেবে শিলালিপি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪
দুর্লভ বই ঘরে পৌঁছে দেবে শিলালিপি

বিশ্ববিদ্যালয়গুলোতে রেফারেন্স বই খোঁজার ঝামেলায় পড়েননি এমন শিক্ষার্থী খুঁজে পাওয়া মুশকিল।   চিকিৎসা কিংবা প্রকৌশল শিক্ষার্থীদের সেই ঝামেলাতো আরো কয়েকগুন বেশী।

শিক্ষার্থীদের এ ধরণের ঝামেলা থেকে মুক্তি দিতে এবার চট্টগ্রামে চালু হলো অনলাইনভিত্তিক বুক শপ শিলালিপি.কম (www.shilalipy.com)।

সাইটটির মাধ্যমে যে কেউ করতে পারবে দুর্লভ বইগুলোর অর্ডার। আর নামে মাত্র সার্ভিস চার্জে কয়েকদিনের মধ্যেই হাতে পৌঁছাবে কাঙ্ক্ষিত বই। মূল্য পরিশোধও বই হাতে পাওয়ার পর।

চলতি বছরের শুরুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চার তরুণ-তরুণী’র উদ্যোগে আনুষ্ঠনিকভাবে যাত্রা শুরু করে অনলাইন বুকশপটি। এরা হলেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জোবায়ের হোসেন, নিবেদিতা মল্লিক, অ্যাপ্লায়েড ফিজিক্সের মাস্টার্সের শিক্ষার্থী এ টি এম জাবেদুল ইসলাম এবং রসায়ন বিভাগের শেখ মো. রাসেল।

শেখ মো. রাসেল বলেন, ব্যবসায়িক মনোভাব থেকে নয়, বই কেনার কাজটিকে শিক্ষার্থীদের আরো সহজ করে দিতেই সাইটটি চালু করেছি। কেউ সাইটে থাকা নম্বরগুলোতে ফোন করেও বই অর্ডার করতে পারবে।

প্রতিষ্ঠানটির ফেইসবুক ফ্যান পেইজ www.facebook.com/shilalipycom

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa