ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ট্রেন-মিনিবাস সংঘর্ষ: উচ্চ পর্যায়ে ৫ সদস্যের তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৪
ট্রেন-মিনিবাস সংঘর্ষ: উচ্চ পর্যায়ে ৫ সদস্যের তদন্ত কমিটি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর বাহির সিগনাল এলাকায় ট্রেন-মিনিবাস সংর্ঘষে তৈরি পোশাক কারখানার ৪ নারীশ্রমিকের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় উচ্চ পর্যায়ে আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী একেএম মাহবুবুল আলমকে আহ্বায়ক করে ৫ সদস্যের এ কমিটি গঠন করা হয়।



কমিটির বাকি চার সদস্য হলেন- প্রধান পরিবহন কর্মকর্তা(সিওপিএস) মিহির কান্তি গুহ, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার(সিএমই) আব্দুল মতিন, চিফ সিগনাল এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার(সিএসটি) চন্দন কান্তি দাশ ও চিফ মেডিক্যাল অফিসার (সিএমও) ডা.মাহবুবুর রহমান চৌধুরী।

রেলওয়ে মহাপরিচালকের কার্যালয়ের নির্দেশে এ কমিটি গঠন করা হয়েছে। তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন কমিটির আহ্বায়ক একেএম মাহবুবুল আলম।

তিনি বাংলানিউজকে বলেন, কমিটি দুর্ঘটনার কারণ এবং দায়ীদের সনাক্ত করতে কাজ করবে। আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এরআগে ট্রেন ও মিনিবাস সংঘর্ষের ঘটনায় তাৎক্ষণিকভাবে  পাঁচ সদস্যের একটি বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটির প্রধান করা হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চলের ডিভিশনাল ট্রাফিক অফিসার(ডিটিও) ফিরোজ ইফতেখারকে।

বাকি চার সদস্য হলেন- ডিভিশনাল ইঞ্জিনিয়ার-১ আবিদুর রহমান, ডিভিশনাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (লোকো) মো.কামরুজ্জামান, ডিভিশনাল মেডিকেল অফিসার ডা. মো.কামরুজ্জামান এবং রেলওয়ে পুলিশের কমান্ড্যান্ট আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর চাঁন্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকায় ট্রেন-মিনিবাস সংর্ঘষে তৈরি পোশাক কারখানার ৪ নারী শ্রমিক নিহত হন। আহত হন আরো অন্তত ১০ জন। হতাহতরা বেইজ টেক্সটাইল নামে একটি পোশাক কারখানার শ্রমিক।

এ ঘটনায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ঘটনাস্থলের পাশ্ববর্তী জালানিহাট স্টেশন মাস্টার নেজাম উদ্দিন ও পরিবহন বিভাগের কর্মচারী (পয়েন্সম্যান) টিটু কান্তি দাশকে বরখাস্ত করা হয়েছে।

 

** ট্রেন-হিউম্যান হলার সংঘর্ষের ঘটনা তদন্তে কমিটি

 

বাংলাদেশ সময়: ১৬৫০ঘণ্টা, মার্চ ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa