ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এসএএসএমসহ তিনটি রড কারখানাকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৪
এসএএসএমসহ তিনটি রড কারখানাকে জরিমানা

চট্টগ্রাম: মান যাচাই ও বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে রড উৎপাদনের দায়ে শীতলপুর স্টীল মিলস(এসএএসএম) লিমিটেডসহ এমএস রড উৎপাদনের তিনটি প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সীতাকুণ্ড উপজেলা প্রশাসন, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এবং পুলিশের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করা হয়।



আদালতটি সীতাকুণ্ডের শীতলপুর, বাঁশবাড়িয়া ও বাড়বকুণ্ডে রডের কারখানাগুলোতে অভিযান চালায়। এমএস রড বিএসটিআইয়ের ১৫৫টি অত্যাবশ্যকীয় পণ্যের অন্যতম।
অভিযান পরিচালনাকালে ৩টি এম এস রড ইন্ডাস্ট্রিজ পণ্যের গুণগত মান যাচাই ছাড়া ও বিএসটিআই এর  বৈধ লাইসেন্স ব্যতীত রড উৎপাদন, বিক্রয় ও বিতরণ করার প্রমাণ পায় । এই অপরাধে শীতল পুরের শীতলপুর স্টীল মিলস্ লিমিটেডকে(এসএএসএম) ৫০হাজার টাকা, বাঁশবাড়িয়া চম্পা স্টীল মিলসকে ২০ হাজার টাকা, বাড়বকুণ্ডের এস স্টীল মিলসকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন অভিযানের নেতৃত্ব দেন। এ সময় বিএসটিআই চট্টগ্রামের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএসটিআইয়ের উপ-পরিচালক (মেট) মো. শওকত ওসমান জানান, আধুনিক যুগে নগরায়ন ও শিল্পায়নের লক্ষ্যে নির্মাণ সামগ্রীর উপাদানের মধ্যে এম এস রড একটি গুরুত্বপূর্ণ পণ্য। টেকসই অবকাঠামোগত উন্নয়ন ও বিনির্মাণের কাজে এম এস রড পণ্যটি অত্যন্ত গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করে থাকে। এই ক্ষেত্রে এম এস রডের মান যাচাই করা অত্যন্ত জরুরী। পণ্যের গুণগত মান যাচাই ও বিএসটিআই এর বৈধ সিএম লাইসেন্স ছাড়া এম এস রড উৎপাদন, বিক্রয় ও বিতরণ অব্যাহত রাখায় তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।