ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২৪ এপ্রিলকে নিরাপত্তা কর্মস্থল দিবস ঘোষণার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৪
২৪ এপ্রিলকে নিরাপত্তা কর্মস্থল দিবস ঘোষণার দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ২৪ এপ্রিলকে জাতীয় নিরাপত্তা কর্মস্থল দিবস ঘোষণাসহ ৮ দফা দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রামের গার্মেন্টস শ্রমিকরা।

বৃহস্পতিবার বিকেল চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ মুক্ত গার্মেন্টস শ্রমিক ইউনিয়ন।



মানববন্ধন কর্মসূচিতে বক্তারা ২৪ এপ্রিলকে জাতীয় নিরাপত্তা কর্মস্থল দিবস ঘোষণা, রানা প্লাজা দুর্ঘটনায় মৃত শ্রমিকদের পোষ্য ও আহত শ্রমিকদের পর্যপ্ত আর্থিক সহায়তা প্রদান কার্যক্রম সম্পন্ন করার দাবি জানান। পাশাপাশি রানা প্লাজা দুর্ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানানো হয়।


বক্তারা বলেন, রানা প্লাজা দুর্ঘটনার পর শ্রম আইন সংশোধন, পোশাক শ্রমিকদের মজুরি বৃদ্ধি, শ্রমিকদের ইউনিয়ন গঠন প্রক্রিয়া সহজ, আন্তর্জাতিক ক্রেতারা শিল্পের নিরাপত্তা বিষয়ে ঐক্যবদ্ধ এবং কর্মস্থলের নিরাপত্তা বৃদ্ধির কাজ শুরু হয়েছিল।

কিন্তু এসব পদক্ষেপের অনেকগুলোই এখন লোক দেখানো বলে অভিযোগ করেছেন তারা।

এদিকে রানা প্লাজা ধসে মর্মান্তিক দুর্ঘটনায় নিহত শ্রমিকদের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বিজিএমইএ। বৃহস্পতিবার বিকেলে বিজিএমইএ‘র আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিজিএমইএ পরিচালক সাব্বির মোস্তফা, শেখ সাদী ও এম ডি এম মহিউদ্দিন চৌধুরী, প্রাক্তন প্রথম সহ-সভাপতি শাহাবুদ্দিন আহাম্মদ চৌধুরী, এরশাদ উল্লাহ্, এম এ সালাম, মঈনুদ্দিন আহম্মদ (মিন্টু) ও নাসির উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।