ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি আবৃত্তি মঞ্চের সমাবর্তন ও আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত

বিনোদন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪
চবি আবৃত্তি মঞ্চের সমাবর্তন ও আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত

চট্টগ্রাম: শ্বাশত সুন্দরের অনিবার্য অভ্যুত্থান কবিতা স্লোগানে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের সপ্তদশ সমাবর্তন ও আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ও সিন্ডিকেট সদস্য মাছুম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য ও আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত ও সম্মিলিত আবৃত্তি জোটের সাধারণ সম্পাদক ফারুক তাহের।

চবি আবৃত্তি মঞ্চের সদস্য ফয়সাল আহমেদ, তাজমুন মীরা, ফজলে এলাহী ও রিয়াজুল কবিরের সঞালনায় স্বাগত বক্তব্য দেন সপ্তদশ আবর্তনের আহবায়ক মারিয়া বিনতে হোসাইন।


প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, আবৃত্তির সঙ্গে প্রাণের সম্পর্ক। একজন আবৃত্তি শিল্পী মানুষ ও প্রকৃতির যতো কাছাকাছি যেতে পারবে, ততোই পরিণত হয়ে উঠবে।

বিশেষ অতিথি আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত বলেন, কবিতা পড়তে পড়তে মানুষ শাণিত হবে, দেশপ্রেমিক হবে, পরিপূর্ণ হতে পারবে।

আলোচনা অনুষ্ঠান শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের সপ্তদশ আর্বতনের প্রশিক্ষণার্থীদের ও প্রশিক্ষকদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের সপ্তদশ আর্বতনের প্রশিক্ষকদের মধ্যে ছিলেন আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মাসুম আহমেদ, সম্মিলিত আবৃত্তি জোটের সাধারণ সম্পাদক ফারুক তাহের, ত্রিতরঙ্গ আবৃত্তি দলের সভাপতি দেবাশিষ রুদ্র, কণা দাস, অঙ্গন সাংস্কৃতিক সংগঠনের সদস্য জলী মুখার্জী ও আরজে রিগ্যান।

সম্মাননা প্রদান অনুষ্ঠানের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের সম্পাদনা ও নির্দেশনায় বৃন্দ আবৃত্তি দ্রোহের গান পরিবেশিত হয়। এতে অংশগ্রহণ করেন প্রিয়ন্তি, রিয়াজ, নাঈম, শিবা, ইনজামাম, মারমিন, তারেক, প্রীতু, ইমতিয়াজ।

একক আবৃত্তি পরিবেশন করেন ফয়সাল আহমেদ, মাহমুদুল হাসান, মারিয়া বিনতে হোসাইন, তাজমুন মীরা, ফজলে এলাহী, প্রিয়ন্তী সাহা, শিবা চৌধুরী, ইনজামাম-ইল-হক, প্রীতু আহমেদ, জেবুন্নাহার শারমিন, প্রমিতি রহমান, ইমতিয়াজ আহমেদ।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘন্টা,নভেম্বর ১১,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।