ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপিএস’র গণজমায়েত

‘অঙ্গিকার হোক কোন মেয়ে যেন আর নির্যাতিত না হয়’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪
‘অঙ্গিকার হোক কোন মেয়ে যেন আর নির্যাতিত না হয়’

চট্টগ্রাম: জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে চট্টগ্রামের পটিয়ায় গণজমায়েত, শোভাযাত্রা, প্রচারপত্র বিতরণসহ বিভিন্ন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)।

বুধবার সকালে পটিয়া উপজেলা চত্বরে আয়োজিত এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মৎ রোকেয়া পারভীন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোজাফ্ফর আহম্মদ পিন্টু।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারি বিভিন্ন আইন, নীতি ও পদক্ষেপ থাকার পরও আমরা ছাত্রীদের জন্য স্কুল, নারীদের জন্য পরিবার ও সমাজকে নিরাপদ করে তুলতে পারিনি।
ঘরে-বাইরে মেয়েরা এখনও প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘনের শিকার হচ্ছে।

তারা বলেন, এতে প্রমাণ হয়েছে কেবল রাষ্ট্রীয় আইন, নীতি ও সরকারি পদক্ষেপ মেয়েদের জন্য নিরাপদ সমাজ প্রতিষ্ঠায় যথেষ্ট নয়। শিক্ষাঙ্গণ, পরিবার ও সমাজকে মেয়েদের জন্য নিরাপদ করে তুলতে সবচেয়ে বড় দায়িত্ব হচ্ছে নাগরিকদের। আমাদের অঙ্গিকার হোক, সমাজের আর কোন মেয়ে যাতে কোনভাবে নির্যাতনের শিকার না হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পটিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আতিয়া চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, প্রধান শিক্ষক অরুণ কুমার মিত্র, হারুনুর রশিদ, মোহাম্মদ শহিদুল ইসলাম, জাহাঙ্গীর আলম, বিএনপিএস’র ব্যবস্থাপক মোহাম্মদ ফেরদৌস আহম্মদ, জেলা সমন্বয়কারী শরীফ চৌহান এবং উন্নয়ন কর্মকর্তা এস এম এরশাদুল করিম।

দাতা সংস্থা ‘ইউ এন ট্রাস্ট ফান্ড টু এন্ড ভায়োলেন্স এগেইনেষ্ট ওমেন” এর অর্থায়নে ‘নিরাপদ স্কুল, নিরাপদ সমাজ’ প্রকল্পের অধীনে বিএনপিএস এ কর্মসূচীর আয়োজন করে।

শোভাযাত্রায় প্রকল্পের আওতাধীন বিভিন্ন বিদ্যালয়ের দুই শতাধিক ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, এনজিও প্রতিনিধি, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও নাগরিক সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।