ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মামলা থেকে অব্যাহতি পেল শতবর্ষী বৃদ্ধ ও তার ছেলে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪
মামলা থেকে অব্যাহতি পেল শতবর্ষী বৃদ্ধ ও তার ছেলে

চট্টগ্রাম: অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া একটি মামলা থেকে খাইরুল বশর নামে ১০৪ বছরের এক বৃদ্ধ এবং তার ছেলে এনামুল হককে অব্যাহতি দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম নূরে আলম ভূইয়া তাদের অব্যাহতির আদেশ দেন।



এনামুল হক চট্টগ্রামের স্বনামধন্য শাহ আমিন গ্রুপের কর্মচারি ছিলেন। ২০১৩ সালের ১২ মে আসামি এনামুল চাকরি ছেড়ে দেন।
এরপর ৫লাখ ৮০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ শাহ আমিন গ্রুপের আইন কর্মকর্তা অরুপ সরকার বাদি হয়ে আদালতে এনামুল ও তার পিতার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এএম জিয়া হাবিব আহসান বাংলানিউজকে বলেন, মামলার এজাহারে খাইরুল বশরের বয়স লেখা হয়েছিল ৫৫ বছর। প্রকৃতপক্ষে তার বয়স ১০৪ বছর। আমরা আদালতের বয়সের বিষয়টি প্রমাণ করেছি। এনামুল শাহ আমিন গ্রুপের কর্মচারি ছিল। তার বিরুদ্ধে মামলা করা হয়েছে দণ্ডবিধির ৪০৬ ধারায়। প্রকৃতপক্ষে তার বিরুদ্ধে মামলা হবে ৪০৮ ধারায়।

বিষয়গুলে‍া আদালতে উপস্থাপন করে মামলা থেকে তাদের অব্যাহতি দেয়ার জন্য ফৌজদারি কার্যবিধির ২৪৭ ধারায় আবেদন জানান আইনজীবী। আদালত শুনানি শেষে আসামিদের মামলা থেকে অব্যাহতি দিয়েছেন। একইসঙ্গে অভিযোগ গঠনের অপেক্ষায় থাকা মামলাটিও খারিজ করে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮, নভেম্বর ২৭,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।