ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কলেজে অস্ত্র উদ্ধারের ঘটনায় চার মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৪
চট্টগ্রাম কলেজে অস্ত্র উদ্ধারের ঘটনায় চার মামলা

চট্টগ্রাম: শিবির নিয়ন্ত্রিত শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজের শেরে বাংলা ও সোহরাওয়ার্দী হল থেকে বিপুল পরিমান দেশীয় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য উদ্ধারের ঘটনায় চারটি মামলা দায়ের করেছে পুলিশ।

এতে ৬৬ জনের নাম উল্লেখসহ অন্তত দেড়শ জনকে আসামী করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে নগরীর চকবাজার থানায় মামলাগুলো দায়ের করা হয়।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিক আহমেদ চৌধুরী বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রাবাস থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চারটি মামলা দায়ের করা হয়েছে।


দুটিতে ১৪জন এবং অপর দুটিতে ১৯জন করে মোট ৬৬জনের নাম উল্লেখসহ অন্তত দেড়শ জনকে আসামী করা হয়েছে।  

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত তল্লাশি অভিযান চালিয়ে পুলিশ দেশীয় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে। এসময় মহিউদ্দিন মাসুম নামে এক হল কর্মচারীকে আটক করা হয়।

উদ্ধার হওয়া অস্ত্র ও বিস্ফোরকের মধ্যে রয়েছে- ১৬টি কিরিচ ও হাসুয়া, ৬টি তাজা ককটেল, ৩ কেজি ককটেল তৈরির পাউডার, ২০টি পেট্টল বোমা তৈরির বড় কাঁচের বোতল, ৫টি ছোট কাঁচের বোতল, ৬টি এসএস রড, ৫ কেজি নুড়ি পাথর, চকলেট বাজি ২৫টি, ৩৫টি জরদার খালি কৌটা, ১ বোতল স্যালাইন পানি, কাচি ১টি ও ১০টি কসটেপ

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৪

** চট্টগ্রাম কলেজ থেকে ধারালো অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।