ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাল্টিমিডিয়া ক্লাসরুমের অগ্রগতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৪
মাল্টিমিডিয়া ক্লাসরুমের অগ্রগতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ‘মাল্টিমিডিয়া ক্লাসরুমের অগ্রগতি পর্যালোচনা বিষয়ক কর্মশালা’ রোববার সকালে চট্টগ্রাম সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।



কর্মশালায় মূল প্রবন্ধ পাঠ করেন শিক্ষায় তথ্য প্রযুক্তি প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ। মাল্টিমিডিয়া ক্লাসরুম কেমন হওয়া উচিত, কিভাবে এ ক্লাসগুলো উপস্থাপিত হওয়া উচিত, কিভাবে এ ক্লাসগুলোকে আরও প্রাণবন্ত করা যায় এবং ক্লাসগুলোর মনিটরিং ও মেনটরিং পদ্ধতি সর্ম্পকে মূল প্রবন্ধে তুলে ধরা হয়।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, মাল্টিমিডিয়া ক্লাসরুম কার্যক্রমকে আমাদের শিক্ষা পদ্ধতির অবিচ্ছেদ্য অংশ করে নেওয়া এখন সময়েরই দাবী।

এ বিষয়ে আরও বেশি আন্তরিক হতে তিনি প্রধান শিক্ষক এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের অনুরোধ জানান। মাল্টিমিডিয়া ক্লাসরুমের জন্য প্রয়োজনীয় ল্যাপটপ ও অন্যান্য আনুষঙ্গিক সামগ্রীর খরচ বহনের জন্য তিনি প্রত্যেক বিদ্যালয়ের বিদ্যুৎসাহীদেরকে সম্পৃক্ত করার পরামর্শ দেন।

কর্মশালায় মাল্টিমিডিয়া ক্লাসরুম এর চট্টগ্রাম জেলার বর্তমান অবস্থা সম্পর্কিত তথ্য তুলে ধরেন জেলা শিক্ষা অফিসার হোসনে আরা বেগম।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ, জেলা শিক্ষা অফিসার হোসনে আরা বেগম, সকল উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসারগণ, জেলার সরকারী ও বেসরকারী মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক এবং প্রতিনিধিগণ।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।