ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ছাত্র ফেডারেশনের কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৪
চবিতে ছাত্র ফেডারেশনের কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের অবস্থান কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ উঠেছে। লাঠিচার্জে ছাত্র ফেডারেশনের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ও প্রচার সম্পাদকসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়েছে।



সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ ঘটনা ঘটে। চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে শাটলট্রেন চলাচলের দাবিতে অবস্থান কর্মসূচী পালন করছিল বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশন।

 
বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সভাপতি আনোয়ার সাদাত জুনায়েদ বাংলানিউজকে বলেন,‘পূর্বের ন্যায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে শাটল ট্রেন চলাচলের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কয়েকবার অনুরোধ জানিয়েছি। তারা আমাদের কথায় কর্ণপাত করেনি। সোমবার ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে প্রশাসনিক ভবনের সামনে শান্তিপূর্ণভাবে অবস্থান করছিলাম। এসময় পুলিশ বিনা উস্কানিতে আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে। পুলিশি হামলায় ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক বিকুল তাজীমসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন। ’

তবে লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করেছেন হাটহাজারী থানার পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন চৌধুরী। তিনি বাংলানিউজকে বলেন,‘কিছু ছাত্র প্রশাসনিক ভবনের সামনের রাস্তাটি একঘণ্টা ধরে বন্ধ করে রেখেছিল। পুলিশ গিয়ে শুধুমাত্র তাদের সরিয়ে দিয়েছে । এসময় কাউকে লাঠিচার্জ করেনি  পুলিশ। ’

এদিকে ছাত্র ফেডারেশনের নেতাকর্মীদের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট। তারা এ ঘটনার প্রতিবাদে আগামী ১০ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।